শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>

মহেশখালীর এক দম্পতির ৪ পা ও ৩ হাত বিশিষ্ট শিশুর জন্ম কয়েক ঘন্টা পর মৃত্যু

  |   বুধবার, ২৭ জানুয়ারি ২০২১ | 341 বার পঠিত | প্রিন্ট

মহেশখালীর এক দম্পতির ৪ পা ও ৩ হাত বিশিষ্ট শিশুর জন্ম কয়েক ঘন্টা পর মৃত্যু

মহেশখালী  প্রতিনিধিঃ

কক্সবাজার জেলা সদর হাসপাতালে মহেশখালীর এক দম্পতির চার পা ও তিন হাত বিশিষ্ট এক শিশুর জন্ম হয়েছে। অবশ্য জন্মের কয়েক ঘন্টা পর হাসপাতালেই শিশুটির মৃত্যু হয়।


মঙ্গলবার (২৬ জানুয়ারি) সকালে শিশুটির জন্ম হলেও দুপুরে হাসপাতালের আইসিওতে শিশুটির মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্র জানা যায়। মহেশখালী উপজেলার মো. জহির ও ইসরাত জাহান দম্পতির ঘরে শিশুটির জন্ম হয়।

কক্সবাজার হাসপাতালের গাইনী বিশেষজ্ঞ ডাক্তার শিরিন আক্তার জাহান বলেন, সকালে অপারেশনের মাধ্যমে শিশুটি মায়ের পেট থেকে বের করে আনা হয়। কিন্তু আশ্চর্যজনকভাবে শিশুটির চার পা ও তিন হাত রয়েছে। অসুস্থ শিশুটিকে আইসিওতে রাখা হলেও দুপুরের দিকে শিশুটির মৃত্যু হয়। তিনি আরো জানান, মাত্র ২৮ সপ্তাহের বয়সী হওয়ায় শিশুটিকে বাঁচানো সম্ভব হয়নি। অন্যদিকে শিশুটির মাকে বাঁচাতে অপারেশনের কোন বিকল্প ছিলনা বলেও জানান তিনি।


শিশুটির বাবা মো. জহির জানান, সোমবার তার স্ত্রীর ব্যাথা শুরু হলে প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার করে দেন। কিন্তু আর্থিক অসচ্ছলতার কারণে স্ত্রীকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করান তিনি। পরে মঙ্গলবার সকালে অস্ত্রপ্রাচারের মাধ্যমে চার পা তিন হাত বিশিষ্ট শিশুর জন্ম হয়। কিন্তু কয়েক ঘন্টা ব্যবধানে শিশুটির মৃত্যু হয়। তবে তার স্ত্রী সুস্থ আছেন বলে জানান তিনি।

Facebook Comments Box


Posted ৩:৩৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৭ জানুয়ারি ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com