সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় অসহায় ভ্যানচালক হানিফ মিয়ার পাশে দাঁড়িয়েছে দক্ষিণ ইউপি প্রবাসী কল্যাণ সংঘ

ডেস্ক রিপোর্ট   |   শনিবার, ২১ মে ২০২২ | 124 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় অসহায় ভ্যানচালক হানিফ মিয়ার পাশে দাঁড়িয়েছে দক্ষিণ ইউপি প্রবাসী কল্যাণ সংঘ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার হীরাপুর গ্রামের অসহায় হানিফ মিয়া তিন সন্তানের জনক পেশায় ভ্যানচালক তিনি বর্তমানে ব্লাড ক্যানসারে আক্রান্ত। তার চিকিৎসার জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। বিষয়টি নজরে আসে দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘের। যোগাযোগ করা হয় সংগঠনের সভাপতি আমেরিকা প্রবাসী মো. মাসুম মিয়ার সাথে।তিনি সংগঠনের সকল সদস্যদের সাথে যোগাযোগ করে এগিয়ে আসেন হানিফের চিকিৎসার জন্য সাহায্যের হাত বাড়িয়েদেন। দীর্ঘদিন প্রবাসে থেকে করোনাকালিন সময়ে কাজ হারিয়ে খালি হাতে দেশে ফেরেন জাবেদ ভুঁইয়া।কিছুদিন আগে তিনি অসুস্থ হয়ে হাসপাতালেগেলে তার দুইটি কিডনিই খারাপ বলে জানা যায় বর্তমানে অসহায় অবস্থায় রয়েছে। জাবেদ ভুঁইয়ার চিকিৎসার জন্য অর্থ সহায়তা করেন এই সংগঠন। আনন্দপুর পশ্চিম পাড়া হাফানিয়া গ্রামের গফুর মিয়ার স্ত্রীর গলায় ক্যানসার তাকেও সহযোগিতা করতে এগিয়ে আসেন প্রবাসী কল্যাণ সংঘ। বীরচন্দ্রপুরের শিল্পী বেগম, হীরাপুরের শরীফ, ছোটকুড়িপাইকা গ্রামের রাসু বেগম, আব্দুল্লাপুরের দ্বীনমোহাম্মদ, নজরুল, নুরইসলাম, ফুল মিয়া, দ্বিজয়পুরের মিতু বেগম, সাতপাড়ার আমির, আলিয়া বেগম, বড় কুড়িপাইকার ইউসুফসহ প্রায় ২শ মানুষের পাশে দাঁড়িয়েছে শুধু চিকিৎসা করার জন্য। উপজেলার ঐতিহ্যবাহী ইউনিয়ন সদর দক্ষিণ ইউনিয়ন এই ইউনিয়নের কিছু উদ্যমী প্রবাসী যুবকদের ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠন। আখাউড়া দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘ। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ।

 


এই সংগঠনের একঝাঁক প্রবাসী তরুণ নিজ উদ্যোগে নিজেদের অর্থে এলাকার দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, মসজিদ মাদ্রাসায় সহযোগিতা, টিউবওয়েল বসিয়ে সুপেয় পানির ব্যবস্থা করা, চিকিৎসা বাবদ অর্থ সহায়তা, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ ইউনিয়নের দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন। মাহে রমজানে খাদ্য সামগ্রী বিতরণ, ঈদে শাড়ি, লুঙ্গীসহ উপহার বিতরণ করে থাকে এই সংগঠনটির পক্ষ থেকে।

 


সংগঠনে রয়েছে একটি কমিটি।কমিটির সিদ্ধান্ত ও ফর্দ অনুযায়ী সদস্যদের নিয়ে ভারচুয়াল বৈঠক করে সবার মতামতের ভিত্তিতে সিদ্ধান্ত চুড়ান্ত করে থাকে।

জানা গেছে, ২০১৭ সালে আখাউড়া দক্ষিণ ইউনিয়ন প্রবাসী কল্যাণ সংঘ নামে এলাকার তরুন প্রবাসী যুবকেরা স্বেচ্ছাসেবী সংগঠনটি প্রতিষ্ঠা করেন।


Facebook Comments Box

Posted ২:৫৭ অপরাহ্ণ | শনিবার, ২১ মে ২০২২

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com