রবিবার ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় আত্মীয়র প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল শতাধিক মানুষ

বিশেষ প্রতিনিধি:   |   বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১ | 500 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় আত্মীয়র প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল শতাধিক মানুষ

ধন মিয়ার বয়স পঁচাত্তর। ঠিকমতো হাঁটতে পারেন না। তারউপর নানা রোগে আক্রান্ত।হাসপাতাল পর্যন্ত যাওয়া তার জন্য কষ্টকর।এমন অবস্থায় দরজায় ৫ জন চিকিৎসক পাওয়া তার কাছে স্বপ্নের মতো।

দুজন চিকিৎসকের পরামর্শের পাশাপাশি নিলেন প্রয়োজনীয় ঔষধও।একই অবস্থা ৭০ উর্ধ্ব মনা বেগমের। জানালেন হাসপাতালে গিয়েও প্রচন্ড ভিড়ে দু’দিন চিকিৎসা না নিয়ে ফেরত এসেছেন।তবে আজ চিকিৎসক দীর্ঘ সময় নিয়ে তার কথা শুনে চিকিৎসা দিয়েছেন।


চতুর্থ বর্ষ পদার্পন উপলক্ষে তৃতীয় দিনের আয়োজনে আজ(১৯ আগষ্ট) বৃহস্পতিবার এ্যাডভোকেট সিরাজুল হক পল্লীতে ধন মিয়া কিংবা মনা বেগমের মতো এমন শতাধিক মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা এবং ঔষধের ব্যবস্থা করে গণ মানুষের সংগঠন আত্মীয়। এসময় একই সাথে রোগীদের রক্তচাপ মাপার পাশাপাশি এবং ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

প্রধান অতিথি হিসেবে কার্যক্রমের উদ্বোধন করে পৌর মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল বলেন, মানুষের দুঃসময়ে দুর্দিনে পাশে থাকে আত্মীয়।আত্মীয় যেভাবে মানুষের দরজায় সেবা পৌছে দেয় সেটা সত্যি অসাধারণ।এমন একটা সংগঠনের চতুর্থ বছরে পা রাখা আখাউড়ার সকলের জন্যই আনন্দের।তিনি তরুণ সমাজকে আত্মীয়ের পাশে থাকার আহবান জানান।এছাড়া তিনি সিরাজুল হক পল্লীতে খেলার মাঠ, মাটি ভরাট, মসজিদ এবং মন্দির করে দেয়ার প্রতিশ্রুতি দেন।


সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার আত্মীয়ের কার্যক্রমে ভূয়সী প্রশংসা করে পাশে থাকার কথা জানান।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শ্যামল ভৌমিক, পৌর কাউন্সিলর এনাম খাদেম, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার এবং বীর মুক্তিযোদ্ধা শাহ আলম।অনুষ্ঠান সঞ্চালনা করেন আত্মীয়ের প্রধান সমন্বয়ক সমীর চক্রবর্তী।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন, ডা. শ্যামল ভৌমিক, ডা. ফারহানা নূর স্বর্ণা, ডা. ফয়জুন্নেছা আমিন রুমকি, সিরাজ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের পক্ষে ডা. মোঃ আলাউদ্দিন এবং ডা. সাবিনা ইয়াসমিন।


এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আত্মীয়ের সমন্বয়ক শেখ দীপু, সুজন সাহা, হৃদয় দেব, এমআরআই রাকিব, ইসমাইল হোসেন, ইমদাদ কিবরিয়া, আশরাফুল ইসলাম, রাজেস দাস, কৃষ্ণ ঘোষ, মোঃ সুয়েব, দেবালয় ঘোষ, মমতা ঘোষ, তিথী চক্রবর্তী, অনিক চক্রবর্তী, রেহানা আক্তার, শারমিন হক সহ আরো অনেকে।

চিকিৎসকদের সাথে সহযোগিতায় ছিলেন আত্মীয়ের সদস্য সুশান্ত দাস, দেবব্রত রায় এবং রমেশ বাবু।বিকেল সাড়ে তিনটা থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলে সন্ধ্যা পর্যন্ত।

Facebook Comments Box

Posted ১১:৩০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৯ আগস্ট ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com