বুধবার ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় নতুন বই নিয়ে হাসিমুখে বাড়ি ফিরেছে শিক্ষার্থীরা।

রৌণক ইসলাম   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | 376 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় নতুন বই নিয়ে হাসিমুখে বাড়ি ফিরেছে শিক্ষার্থীরা।

বছরের শুরুর দিনে প্রথম-থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যের পাঠ্যবই তুলে দেওয়ার এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘বই বিতরণ উৎসব দিবস’। নতুন বছরের প্রথম দিনে হাতে নতুন বই পেয়ে উৎসাহিত শিক্ষার্থীরা।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া দক্ষিণ ইউনিয়ন এর নুরপুর ক্যাপটেন মাহবুব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১ জানুয়ারি (রবিবার) সকাল ১১ টার সময় প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রী মাঝে নতুন বই তুলে দেওয়া হয়। এতে নতুন বছরে নতুন বইয়ের ঘ্রানে উচ্ছসিত শিক্ষার্থীরা।


নতুন বই পাওয়া ৪র্থ শ্রেনীর শিক্ষার্থী আলবীনা আনমুল সাথে কথা হলে এই শিক্ষার্থী জানান,রেজাল্টের পর থেকে অপেক্ষা করি কখন নতুন বই হাতে পাব। আজ নতুন বই হাতে পেয়ে আমার অনেক ভাল লাগছে। ৫ম শ্রেণীর শিক্ষার্থী আদনান জানান, এই দিনটি আমার কাছে ঈদের দিনের মত মনে হয়। নতুন বছরে নতুন বই পেয়ে আমি অনেক খুশি।

নুরপুর ক্যাপটেন মাহবুব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রীনা বেগম বলেন, নতুন বছরের প্রথম দিনে আমাদের বিদ্যালয়ের ১৩২ জন ছাত্র-ছাত্রী নতুন বই পেয়েছে। এইবার শতভাগ ছাত্র-ছাত্রীর হাতে আমার নতুন বই তুলে দিতে পারব আশা করছি।


বই বিতরনকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জেলা পরিষদ সদস্য মোঃ সাইফুল ইসলাম।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোঃ আজিজুর রহমান জানান, উপজেলার ৫৪টি সরকারি বিদ্যালয়ে ২৬ হাজর সেট বই বিতরন করা হয়েছে। এইবার শতভাগ বই না আসাতে কিন্ডার গার্ডেন ও কেজি স্কুল গুলোতে বই এখনো বিতরণ করতে পারিনি। আশা করছি এই সাপ্তাহের মধ্যেই কিন্ডার গার্ডেনসহ বাকি সব স্কুল গুলোতে নতুন বই তুলে দিতে পারব।


Facebook Comments Box

Posted ৩:৫৯ অপরাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com