বুধবার ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় ভূমি খেকুদের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ মার্চ ২০২২ | 149 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় ভূমি খেকুদের  হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভূমিদস্যদের হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন হয়েছে। আজ(২৩ মার্চ) বুধবার দুপুরে পৌরশহরের কলেজ পাড়ার বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারী চাকুরে মাহতাব মিয়া নিজ বাস ভবনে সংবাদ সম্মেলন করে ভূমিদস্যদের কবল থেকে রক্ষা পাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহতাব মিয়ার তার ছেলে বলেন বিগত ১৯৮১ সালে রাধানগর মৌজায় বর্তমানে কলেজ পাড়ায় জমি ক্রয় করে বাড়ি নির্মাণ করে বসবাস করে আসছি।
বিগত ২০০৬ সালে এলাকার চিহ্নিত ভূমিদস্য রফিকুল ইসলাম গংরা আমার বসবাসের জায়গায় তাদের জায়গা আছে দাবী করে আদালতে একটি বানোয়াট মামলা করেন। যাহা আমার সম্পত্তির সাথে কোনভাবে জড়িত নয়।


মামলায় উল্লেখিত ভূমির চৌহদ্দির সীমানাও আমার ভূমির সীমানার সাথে নয়। আমার ভূমিতে তাদের অবস্থান আছে বলে উল্লেখ করলেও তারা কোন দিন কোন ভূমির দখলদার ছিল না এবং আজও নেই। মামলাটি ২০১৪ সালে আদাল খারিজ করে দেয়। পরবর্তীতে তারা আপিল করে। বিগত কিছুদিন আগে ভূমিদস্য রফিকুল ইসলাম ও ইয়াকুব মোল্লাসহ তাদের সহযোগিরা আমার কাছে ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে। টাকা না দিলে তারা ক্ষমতার বলে আমার কাগজপত্রকে অবৈধ ঘোষণা করে দিবে বলেও হুমকি দেয়। আমি একজন নিরীহ সাধারণ মানুষ। ভূমিদস্যদের হয়রানি থেকে বাঁচতে চাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত মাহতাব মিয়ার বৃদ্ধা স্ত্রী মমতাজ বেগম কান্নাজড়িত কন্ঠে বলেন, আমার ছেলেরা বিদেশে হাড়ভাঙ্গা পরিশ্রমের টাকা দিয়ে গর্ত জায়গাটি ভরাট করে বাড়ি করেছে। মাননীয় আইনমন্ত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের শতকোটি অনুরোধ আমরা ভূমিদস্যুদের কবল থেকে মুক্তি চাই। আমাদেরকে শান্তিতে বাঁচতে দিন।


এব্যপারে জানতে চাইলে অভিযুক্ত রফিকুল ইসলাম বলেন, আমি এ বিষয়ে কিছু জানি না। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেছে।

Facebook Comments Box


Posted ১১:১১ অপরাহ্ণ | বুধবার, ২৩ মার্চ ২০২২

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com