শুক্রবার ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় ভ্রাম্যমান আদালতে মাংশ ব্যাবসায়ীর জরিমানা।

  |   শুক্রবার, ১০ মে ২০১৯ | 1650 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় ভ্রাম্যমান আদালতে মাংশ ব্যাবসায়ীর জরিমানা।

মোহাম্মদ আবীর#

আজ শুক্রবার ১০ মে, ২০১৯ বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জনাব হায়াত-উদ-দৌলা খাঁন নির্দেশে এবং উপজেলা নির্বাহী অফিসার জনাব তাহমিনা আক্তার রেইনা পরামর্শে আখাউড়া পৌরসভার সড়ক বাজারের গরুর মাংশের দোকানসমুহে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়।


অভিযানের পূর্বে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব এ, কে, এম, শরিফুল হক সাধারন ক্রেতার বেশে বাজারের সব মাংশের দোকান ঘুরে দেখেন এবং মাংশের দাম ও মান পর্যবেক্ষণ করেন।


পরবর্তীতে আখাউড়া থানার পুলিশ ও স্যানেটারি ইন্সপেক্টর জনাব মোঃ রফিকুল ইসলাম এর সহযোগীতায় একে একে দোকানসমুহের ডিপ ফ্রিজ্সমূহ তল্লাশি করতে গিয়ে বের হয়ে আসে ভয়ংকর দৃশ্য। বোতলভর্তি পুরানো রক্ত, অপরিচ্ছন্ন পরিবেশে মাংশ সংরক্ষণ, গরুর নামে মহিষের মাংশ বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় দোকানসমুহকে ৪০,০০০/- টাকা জরিমানা আরোপ এবং মেয়াদোত্তীর্ণ মাংশ জব্দ করা হয় এবং তৎক্ষণাৎ জরিমানা আদায় করা হয়।

পরবর্তীতে এসব অপরাধের প্রমাণ পাওয়া গেলে কঠিন শাস্তির ব্যাপারে দোকানসমুহকে সতর্ক করা হয়।মোবাইল কোর্টের এই অভি্যান পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে বলে জানাগেছে। হক সাধারন ক্রেতার বেশে বাজারের সব মাংশের দোকান ঘুরে দেখেন এবং মাংশের দাম ও মান পর্যবেক্ষণ করেন।


পরে আখাউড়া থানার পুলিশ ও স্যানেটারি ইন্সপেক্টর জনাব মোঃ রফিকুল ইসলাম এর সহযোগীতায় একে একে দোকানসমুহের ডিপ ফ্রিজ্সমূহ তল্লাশি করতে গিয়ে বের হয়ে আসে ভয়ংকর দৃশ্য। বোতলভর্তি পুরানো রক্ত, অপরিচ্ছন্ন পরিবেশে মাংশ সংরক্ষণ, গরুর নামে মহিষের মাংশ বিক্রয় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় দোকানসমুহকে ৪০,০০০/- টাকা জরিমানা আরোপ এবং মেয়াদোত্তীর্ণ মাংশ জব্দ করা হয় এবং তৎক্ষণাৎ জরিমানা আদায় করা হয়।

পরবর্তীতে এসব অপরাধের প্রমাণ পাওয়া গেলে কঠিন শাস্তির ব্যাপারে দোকানসমুহকে সতর্ক করা হয়।মোবাইল কোর্টের এই অভি্যান পুরো রমজান মাস জুড়ে অব্যাহত থাকবে বলে জানাগেছে।

Facebook Comments Box

Posted ৬:৩৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ মে ২০১৯

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com