শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় মর্টার সেল উদ্ধার

  |   বুধবার, ১১ নভেম্বর ২০২০ | 206 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় মর্টার সেল উদ্ধার

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় একাত্তরের স্বাধীনতারযুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত ৩৫ কেজি ওজনের মর্টার শেল উদ্ধার করা হয়েছে।


আজ বুধবার সকাল ১১টায় আখাউড়া পৌরসভার নারায়ন পুর বাইপাস মো:আলমগীর মিয়ার ভাংগারীর দোকান থেকে মর্টারশেলটি উদ্ধার করা হয়।বর্তমানে মর্টার শেলটি আলগীর মিয়ার দোকানে ড্রামবর্তী পানির নিচে রাখা আছে।

নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলেরসদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন বলে পুলিশ জানিয়েছেন।দোকানের মালিক আলমগীর মিয়া জানায়,গতকাল মঙ্গলবার বিকালে তমা কম্পানির শ্রমিকরা পুরাতন রড সহ মর্টার শেলটি বিক্রি করে আজ বুধবার এটি দেখে সন্দেহ হলে বিষয়টি পুলিশকে জানানো হয়।


পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শনকরে এবং মর্টার শেলটি নিরাপদে পানিতে ডুবিয়ে রাখে।ধারণা করা হচ্ছে, শেলটি বাংলাদেশ-পাকিস্তান যুদ্ধের সময় ফেলেরাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলাযাচ্ছে না।

আখাউড়া থানার ওসি তদন্ত মাসুদুল আলম জানায়, মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। মর্টার সেল পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীরবিশেষজ্ঞ দলকে খবর দেয়া হয়েছে তারা আসলেই জানা যাবে মর্টারশেলটি সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেলটি নিরাপদ স্থানে ড্রামবর্তী পানিতে রাখা হয়েছে।


Facebook Comments Box

Posted ৮:১৮ পূর্বাহ্ণ | বুধবার, ১১ নভেম্বর ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com