রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় মাছ বাজার ও ঔষধের ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান জরিমানা আদায়।

  |   মঙ্গলবার, ২৪ জুলাই ২০১৮ | 1043 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় মাছ বাজার ও ঔষধের ফার্মেসিতে ভ্রাম্যমান আদালতের অভিযান জরিমানা আদায়।

বিশেষ সংবাদদাতা: জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ উপলক্ষ্যে আজ আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলাধীন বিভিন্ন মাছের বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মোহাম্মদ শামছুজ্জামান কর্তৃক ভ্রাম্যমান অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে মাছ ব্যবসায়ীদের সাথে মৎস্য বিষয়ক বিভিন্ন আইন ও ফরমালিন এর ক্ষতিকারক দিক নিয়ে আলোচনা করা হয়। মোগড়া বাজারে ও অনুরূপ অভিযান পরিচালন করা হয়। অভিযান পরিচালনাকালে আদালত বেশ কয়েকটি মাছের দোকান ও আড়তে মাছের নমুনা পরীক্ষা করে ফরমালিনের অস্তিস্ত পাওয়া যায়নি।


পরে সকল ব্যবসায়ী ও জনসাধারণকে ফরমালিনের বিষয়ে সর্তক করার পাশাপাশি ২৩ সেমি এর কম রুইজাতীয় মাছ বিক্রয় না করার জন্য নির্দেশ দেন। তারপরই আদালত মোগড়া বাজারে অবস্থিত রুবি ফার্মেসীতে অভিযান পরিচালনা কালে বিপুল পরিমান মেয়াদউত্তীর্ণ ঔষধ রাখার দায়ে মোঃ সোলাইমান প্রোঃ রুবি ফার্মেসী, মোগড়া বাজারকে ১০,০০০/- ( দশ হাজার ) টাকা জরিমানা করা হয়।

আদালতের অভিযান টের পেয়ে মোগড়া বাজারের অন্যান্য ঔষধ ব্যবসায়ীরা দোকানে তালা মেরে গা ঢাকা দেয়। মোগড়া বাজার কমিটিকে বিষয়টিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেয়া হয়।


ভ্রাম্যমান আদালতের অভিযানে উপজেলা মৎস কর্মকর্তা, মো: আব্দুস সালাম, মৎস সম্প্রসারণ কর্মকর্তা মো: রেজাউল করিম, আখাউড়া থানার পুলিশের সদস্য ও আদালত সংশ্লিষ্ট ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:শামছুজ্জামান জানান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box


Posted ৮:৩৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৪ জুলাই ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com