শুক্রবার ৩রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় মিথ্যা অভিযোগ ও স্মারকলিপি প্রধানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | 420 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় মিথ্যা অভিযোগ ও স্মারকলিপি প্রধানের প্রতিবাদে সংবাদ সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরে আমদানিকৃত পণ্যবাহী ট্রাক থেকে চাঁদাবাজি হচ্ছে এমন অভিযোগ এনে জেলা প্রশাসক বরাবর ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক সমিতি ও আশুগঞ্জ ট্রাক চালক ইউনিয়ন কর্তৃক মিথ্যা অভিযোগ ও স্মারকলিপি প্রদানের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় আখাউড়া স্থলবন্দর এলাকায় উপজেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ ইবনে মাসুদ লাকসু মিথ্যা অভিযোগ ও স্মারকলিপির প্রতিবাদ জানিয়ে প্রতিবাদ নিজ কার্যালয়ে এ সংবাদ সম্মেলন করেন।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে ইবনে মাসুদ লাকসু বলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ এবং ব্রাহ্মণবাড়িয়া ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন ওই দুটি সংগঠন গত ৭ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি)হায়াত উদ দৌলা খান ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আনিসুর রহমানসহ সরকারের বিভিন্ন দপ্তরে স্নারক লিপি প্রদান করেন।

স্নারক লিপিতে উল্লেখ করা হয় আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরে পণ্যবাহী ট্রাক থেকে ইবনে মাসুদ লাকসুসহ একটি চক্র চাঁদাবাজি করছে।ওই চক্রের পেশিশক্তির কাছে বন্দরের ট্রাক চালক, মালিক, শ্রমিক ও ব্যবসায়ীরা জিম্মি। তাদেরকে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে ট্রাক চালক ও হেলপারকে মারধর করার অভিযোগও করা হয় ওই স্নারকে।


সাত দিনের সময় বেঁধে দিয়ে চাঁদাবাজি বন্ধ করা না হলে ১৯অক্টোবর সকাল থেকে আখাউড়া স্থলবন্দরে পণ্য পরিবহন বন্ধের হুমকিও প্রদান করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা ট্রাক মালিক গ্রুপ এবং ব্রাহ্মণবাড়িয়া ট্রাক ও ট্যাংকলরি শ্রমিক ইউনিয়ন।

সংবাদ সম্মেলনে ইবনে মাসুদ লাকসু তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ অস্বীকার করে তার বিরুদ্ধে অভিযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, আখাউড়া স্থলবন্দরে আমি কিংবা আমার সংগঠন কোন চাঁদাবাজিতে জড়িত নয়। যারা চাঁদাবাজি করতো। তাদেরকে সুযোগ না দেওয়ায় ওরা আমার ও সংগঠনের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তিনি সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তদন্তপূর্বক দোষীদের শাস্তি দাবি করেন।লাকসু আরও বলেন, আখাউড়া স্থলবন্দরে আগত পণ্যবাহী ট্রাক কেউ যদি পথরোধ করে তাহলে যেকোনমূল্যে পরিবহন সচল রাখা হবে।


এসময় সংবাদ সম্মেলনে আখাউড়া উপজেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি ইবনে মাসুদ লাকসু ছাড়াও আখাউড়া স্থলবন্দর লোড-আনলোডিং সমিতির সভাপতি আল – আমিন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, আখাউড়া স্থলবন্দর শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহ নেওয়াজ, উপজেলা শ্রমিক লীগ সহ-সভাপতি দীপঙ্কর ঘোষ নয়ন, জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ১২:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com