শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় সহপাঠীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিলেন ক্ষুদে ডাক্তাররা।

  |   বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯ | 393 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় সহপাঠীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিলেন ক্ষুদে ডাক্তাররা।

আখাউড়া পৌরসভা প্রতিনিধি#

আখাউড়া পৌরশহরের নাছরীন নবী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়র পঞ্চম শ্রেণীর ছাত্রী সাবরিনা সরকার ইশা। সহ তার বিদ্যালয়ের সহপাঠীদের স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিয়ছেন। তার মতো ওই বিদ্যালয়ের ১৫জন শিক্ষার্থীরা ক্ষুদে ডাক্তার হয়ে ৫ ভাগে বিভক্ত হয়ে চিকিৎসা সেবা দিয়েছেন ৪২২জন শিক্ষার্থীদেরকে।


জানাগেছে, রোগ নিয়ন্ত্রণ শাখার স্বাস্থ্য অধিদপ্তরের ফাইলেরিয়াসিস নিমূল ও কৃমি নিয়ন্ত্রণ কার্যক্রমের আওতায় ক্ষুদে ডাক্তার কর্মসূচী ২ মার্চ থেকে আখাউড়া পৌরশহরের নাছরীন নবী মডল সরকারি প্রাথমিক বিদ্যালেয়ে শুরু হয়। আজ বৃহস্পতিবার ছিল ক্ষুদে ডাক্তার কর্মসূচীর শেষ দিন। ক্ষুদে ডাক্তাররা তাদের সহপাঠীদের ওজন, উচ্চতা ও দৃষ্টি শক্তি পরীক্ষা করে রিপোর্ট তৈরি করেছেন। যারা কৃমি নাশক ট্যালেট না খেয়েছেন তাদেরকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ানো হয়েছে। সমাপনী দিন প্রধান অতিথি ছিলেন সুপ্রীম কোর্টের আইনজীবী মিসস ইউএনও ঊম্ম শবনম মোস্তারী মসুমী। তিনি বিদ্যালয়ের ক্ষুদে বাচ্চাদের সাথে বিভিন্ন দিক নিদর্শনা মূলক আলোচনা করেন।

নাছরীন নবী মডল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হাসিনা আক্তার বলেন, ক্ষুদে ডাক্তারদের যে ভাবে শিখিয়ে দেওয়া হয়েছে সে ভাবেই তারা স্বাস্থ্য বিষয়ক পরীক্ষা করে তাদের সহপাঠীদের পরামর্শ দিয়েছেন।


Facebook Comments Box


Posted ৪:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৭ মার্চ ২০১৯

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com