বৃহস্পতিবার ২১শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে পরামর্শ সভা

  |   রবিবার, ১২ জানুয়ারি ২০২০ | 422 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় সাংবাদিকের বিরুদ্ধে  মিথ্যা মামলার প্রতিবাদে পরামর্শ  সভা

আখাউড়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জেএসসি পরীক্ষায় অনিয়ম ও নকলের সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তর এবং যায়যায়দিনের দুই সাংবাদিকের বিরুদ্ধে  হয়রানিমূলক মিথ্যা মামলা দেয়ার প্রতিবাদে এক পরামর্শসভা অনুষ্ঠিত হয়।


আজ রোববার সন্ধ্যায় আখাউড়া প্রেসক্লাবে সর্বস্তরের সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।
২০১৯ সালের (৯ ডিসেম্বর) ব্রাহ্মণবাড়িয়া চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আয়েশা আক্তারের আদালতে মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে সাংবাদিকদের বিরুদ্ধে এ হয়রানিমূলক মিথ্যা মামলা দায়ের করেন।

জানা যায়, গত ১৪ নভেম্বর জেএসসি’র গণিত পরীক্ষায় আখাউড়া রেলওয়ে সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে শিক্ষকদের সহায়তায় নকল ও অনিয়মের সংবাদ   দৈনিক যুগান্তরসহ বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়। প্রকাশিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদে ক্ষিপ্ত হয়ে ২৫দিন পর মনিয়ন্দ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী ইকবাল বাদী হয়ে দৈনিক যুগান্তর ও আখাউড়া প্রতিনিধি মহিউদ্দিন মিশু এবং দৈনিক যায়যায়দিন পত্রিকার আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী হান্নান খাদেম’র বিরুদ্ধে এ মিথ্যা মামলা দায়ের করেন।


সভায় সভাপতিত্ব করেন অাখাউড়ার ঐক্যবদ্ধ সাংবাদিকদের অধিকার অাদায়ের অভিভাবক আলাহাজ্ব মো. রফিকুল ইসলাম সভাপতিত্ব করেন। মহিউদ্দিন মিশু ও হান্নান খাদেম ছাড়াও এসময় উপস্থিত ছিলেন আখাউড়া প্রেসক্লাবের সহসভাপতি শাহাদাৎ হোসেন লিটন, আখাউড়া টেলিভিশন জার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক
মো. সাইফুল ইসলাম, আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম খান, আখাউড়া প্রেসক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক
মো. শরীফুল ইসলাম, মাইটিভি ও দেশ রূপান্তর আখাউড়া প্রতিনিধি জালাল হোসেন মামুন,
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সভাপতি কবি আফজান খান শিমুল, সাধারণ সম্পাদক  শেখ মনির হোসেন নিজাম, এশিয়ান টিভির আখাউড়া প্রতিনিধি
আবীর মোহাম্মদ,  আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক জুয়েল মোজাদ্দেদী, প্রচার সম্পাদক ইসমাইল হোসেন, আমাদের অর্থনীতির আখাউড়া প্রতিনিধি সাইমুন রবিন প্রমূখ।
গুরুত্বপূর্ণ এ সভায় অাখাউড়ার ওই দুই সাংবাদিকের বিরুদ্ধে দায়েরকৃত শিক্ষকের মামলার বিষয়ে পরবর্তী কর্মসূচি গ্রহণ পদক্ষেপ গ্রহণ করা হয়।

Facebook Comments Box


Posted ২:৫২ অপরাহ্ণ | রবিবার, ১২ জানুয়ারি ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com