রবিবার ১৪ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ফিরেছেন ক্লাসে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১ | 520 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীরা ফিরেছেন ক্লাসে

সারা দেশের মত ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দীর্ঘ ১৮ মাস পরে আবারও শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে উপজেলার সবগুলো শিক্ষা প্রতিষ্ঠান।

আজ (১২ সেপ্টেম্বর) রবিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে উপজেলার ৫৪ টি প্রাথমিক বিদ্যালয় ১৭ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ৭টি মাদ্রাসা ৩টি কলেজের শিক্ষার্থীরা ৫৪৪ দিন পর ক্লাসে ফিরেছেন।


সরজমিনে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে গিয়ে দেখা গেছে, ছাত্র-ছাত্রীরা স্কুল-মাদ্রাসা-কলেজে প্রবেশ পথে তাদের তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে,ফটকের সামনে তারা হাত ধুয়ে সেনিটাইজার করে মাস্ক পড়ে ক্লাস রুমে প্রবেশ করছে এবং স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে ক্লাস করছে।

আখাউড়া রাধানগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জাকির হোসেন খান জানান,আমরা বিদ্যালয়টিকে পরিষ্কার-পরিচ্ছন্ন করেছি,এবং সকালে স্কুলের প্রবেশ মুখে ছাত্র-ছাত্রীদের তাপমাত্রা পরীক্ষা করে,ভালো করে হাত ধোয়ে সেনিটাইজার করে মাস্ক পরিয়ে স্কুলে প্রবেশ করানো হচ্ছে।


দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মাহফুজুর রহমান জানান,সরকারি ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে দূরত্ব বজায় রেখে স্কুলের ক্লাস চালু করেছি।

আখাউড়া শহীদ স্মৃতি সরকারি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবু জামাল জানান,সরকারের সকল প্রকার নির্দেশনা মেনে কলেজের ক্লাস শুরু করেছি, ছাত্র-ছাত্রীদের কলেজের প্রবেশের সময় হাত ধুয়ে সেনিটাইজেশন করে মাস্ক পরে ক্লাসে প্রবেশ করানো হচ্ছে এবং ক্লাসের ঢোকার আগে তাদেরকে তাপমাত্রা পরীক্ষা করা হচ্ছে।


আখাউড়া মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শওকত আকবর জানান, আজ স্কুল খোলার প্রথম দিনে উপজেলার বিদ্যালয়গুলোর পরিবেশ ও শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তুষ্ট জনক। স্বাস্থবিধি মানার ক্ষেত্রে বিভিন্ন স্কুল গুলোর পরিবেশ ভাল ছিল। করোনার এ সময়েও আজকের উপস্থিতি ছিল অনেক।

Facebook Comments Box

Posted ৫:১৩ অপরাহ্ণ | রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com