শুক্রবার ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া-আগরতলা সড়কের জাজিরপুল বেইলী ব্রীজ দিয়ে ঝুঁকি নিয়ে যানচলাচল।

  |   মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯ | 921 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া-আগরতলা সড়কের জাজিরপুল  বেইলী ব্রীজ দিয়ে ঝুঁকি নিয়ে যানচলাচল।
মো:সাইফুল ইসলাম#
আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক সড়কের জাজির খালের উপর নির্মিত গুরুত্বপূর্ন বেইলি ব্রীজটি মারাত্বক ভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
এ অবস্থায় যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে ব্রীজটি। ঘটতে পারে বড় ধরনের কোন দূর্ঘটনা, হতে পারে অনাকাংঙ্খিত প্রাণহানী বন্ধ হয়ে যেতে আখাউড়া স্থলবন্দরের আমদানি রপ্তানি বাণিজ্য।
ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপদ বিভাগ কতৃপক্ষের দশ টনের উপরে যাতায়ত করা নিষেধ নির্দিশিকা অমান্য করে আশংকা নিয়েই ব্রীজটির উপর দিয়ে প্রতিদিন যাতায়াত করছে আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা ৪০ থেকে ৫০ টন ওজনের পণ্যবাহী ট্রাক সহ    আখাউড়া-আগরতলা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে আসা আগমনি ও বহির্গমনি যাত্রীরা।
পণ্যবাহী চালক-যাত্রী, পথচারী ও ব্যবসায়ীরা জানান, সড়ক বিভাগ ব্রীজের পাশে ‘ঝুঁকিপূর্ণ’ সাইনবোর্ড লাগালেও বিকল্প কোন ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়েই প্রতিদিন যাতায়াত করে শত-শত যাত্রী ও মালবাহী যানবাহন। শুধু তাই নয়, ব্রীজের উপর দিয়ে প্রতিদিন যাতায়াত করেন ব্যবসায়ী, চাকুরীজীবি, স্কুল- কলেজের শিক্ষার্থীসহ হাজার-হাজার পথচারী।

আখাউড়া স্থলবন্দরের অয়ার হাউজ সুপার মো:সামাউল ইসলাম জানান, ব্রীজের উপর দিয়ে দশ টনের অধিক পণ্যবাহী যানবাহন চলাচল করা নিষেধ থাকলেও প্রতিদিন ৪০থেকে ৫০ টন ওজনের পণ্যবাহী যানবাহন আসা যাওয়া করছে।

আখাউড়া স্থলবন্দরের সি এন্ড এফ অ্যাসোসিয়েশনের সভাপতি মোবারক হোসেন জানান বিকল্প ব্যাবস্থা না থাকায় ঝুঁকি নিয়েই ব্রীজটি দিয়ে আখাউড়া স্থলবন্দরের মালামাল আসা যাওয়া করছে।তিনি সমস্যা সমাধানে বেইলী ব্রীজটি ভেঙ্গে স্থায়ী ভাবে পাকা ব্রীজ নির্মাণের দাবী জানান।


এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া  সড়ক বিভাগের প্রোকৌশলী ভূইয়া রেজানুর রহমান বলেন, ‘ ব্রীজটি নতুন করে স্থায়ী ভাবে নির্মাণের জন্য আমরা একটি প্রকল্প গ্রহন করেছি। আশাকরি প্রকল্পটি পাশ হলেই ব্রীজটি নির্মান করা হবে’।

Facebook Comments Box


Posted ৮:৪৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারি ২০১৯

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com