রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপার বন্ধ করল ভারত

  |   বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০ | 382 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া ইমিগ্রেশন দিয়ে যাত্রী পারাপার বন্ধ করল ভারত

ডেস্ক রির্পোট#

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাত্রী পারাপার বন্ধ করে দিয়েছে ভারতের আগরতলা ইন্টিগ্রেটেড চেকপোস্ট কর্তৃপক্ষ।


বৃহস্পতিবার দুপুরের পর থেকে কোনো যাত্রীকে ঢুকতে দিচ্ছে না তারা। আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আব্দুল হামিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, সকাল থেকে মেডিকেল ভিসার যাত্রীদের ঢুকতে দিলেও টুরিস্ট ভিসার যাত্রীদের ভারত ভ্রমণে নিরুৎসাহিত করে বিএসএফ ও আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ। তবে যাদের আগরতলা বিমানবন্দর থেকে ফ্লাইট ছিল তাদেরকে আখাউড়া ইমিগ্রেশন পুলিশের অনুরোধে ঢুকতে দেয়া হয়।


এরপর দুপুর থেকে আর কোনো যাত্রীকেই ঢুকতে দেয়া হয়নি ভারতে ট্যুরিস্ট ভিসার পাশাপাশি মেডিকেল ভিসার যাত্রীদেরও ভারতে ঢোকা বন্ধ করে দেয়া হয়। বিকেলে যাত্রীদের অবগতির জন্য নোটিশ ঝুলিয়ে দেয় আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

ফলে আগামীকাল শুক্রবার থেকে ১৫ এপ্রিল পর্যন্ত কূটনৈতিক, অফিসিয়াল, জাতিসংঘ, আন্তর্জাতিক সংস্থা ও বিভিন্ন প্রকল্পের ভিসাধারীরা ছাড়া অন্য কোনো ভিসার যাত্রীরা আগরতলা আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে ঢুকতে পারবে না। দুপুরের পর থেকে টুরিস্ট ভিসার ১০ জন যাত্রীকে বাংলাদেশে ফেরত পাঠিয়েছে আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।


আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ এসআই আব্দুল হামিদ জানান, ভারতীয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের নির্দেশনা শুক্রবার থেকে কার্যকর হওয়ার কথা। কিন্তু আজকে দুপুরের পর থেকেই তারা সেটি কার্যকর করেছে। যাদের খুব বেশি জরুরি প্রয়োজন ছিল আমি অনুরোধ করার পর তাদের ঢুকতে দেয়া হয়েছে।

উল্লেখ্য, প্রতিদিন আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দুইদেশের প্রায় এক হাজার যাত্রী যাতায়াত করেন। এর মধ্যে বাংলাদেশি যাত্রীর সংখ্যাই বেশি। তবে গত কয়েকদিন ধরে করোনা ভাইরাসের প্রভাবে এ সংখ্যা অর্ধেকে নেমে আসে।

Facebook Comments Box

Posted ১২:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১২ মার্চ ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com