সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া উপজেলা চেয়ারম্যানকে মিথ্যাবাদী ও দুর্নীতিবাজ বললো আওয়ামীলীগ

দেবাশীষ ঘোষ হৃদয়   |   শনিবার, ১৪ মে ২০২২ | 421 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া উপজেলা চেয়ারম্যানকে মিথ্যাবাদী ও দুর্নীতিবাজ বললো আওয়ামীলীগ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়ার বিরুদ্ধে এবার সংবাদ সম্মেলন করেছে আখাউড়া উপজেলা আওয়ামী লীগ।

গতকাল শনিবার সকালে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী।


সংবাদ সম্মেলনে উপজেলার চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়াকে মিথ্যাবাদী এবং দুর্নীতিবাজ হিসেবে আখ্যায়িত করা হয়। এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, সর্ম্পূণ মিথ্যা , বানোয়াট , অপকৌশল অবলম্বন করে নিজের র্স্বাথ হাসিল করতে আবুল কাশেম ভূঁইয়া সাংবাদিক সম্মলেনে আমার বরাত দিয়ে নিজের মনগড়া কথা উপস্থাপন করেছেন । আমি উনার এহনে মিথ্যাচারের তীব্র নন্দিা ও প্রতিবাদ জানাচ্ছি ।

তিনি জানান, গত তিন অর্থবছরের এডিপি থেকে দক্ষিণ ইউনিয়নে বরাদ্দ দেওয়া হয় ৪৪ লাখ ৫৪ হাজার টাকা । যার ৩৪ লাখ ১২ হাজার টাকার কাজ হয় শুধুমাত্র চেয়ারম্যানের নিজ গ্রাম কুড়িপাইকা এলাকায় ।বাকি ইউনিয়নে তিন বছরে কাজ হয় মাত্র ১০ লাখ ৪২ হাজার টাকার ।ফলে বঞ্চিত হয়েছে এই ইউনিয়নের অন্য সবগুলো গ্রাম ।


তাছাড়া বরাদ্ধ টাকার বেশিরভাগই কাজ না করে হাতিয়ে নিয়েছেন তিনি ।অন্যদিকে তিন অর্থবছরে জেলা পরিষদ থেকে ১৬ লাখ টাকার কাজ করান উপজেলা চেয়ারম্যান ।যার সিংহভাগই এই বিশেষ গ্রামে ।নূর এ আলম উপজেলা নির্বাহী কর্মকর্তা থাকা অবস্থায় তিনি গাড়ি মেরামত বাবদ বরাদ্দ নেন ২ লাখ ৫০ হাজার টাকা এবং প্রতিবছর গাড়ী মেরামত বাবদ ৫০ হাজার টাকা করে নিচ্ছেন তিনি ।

সরকারি গাড়ি মেরামতের কথা বলে তিনি ব্যক্তিগত গাড়ি মেরামত এবং অতিরিক্ত অর্থ আত্মসাৎ করেন বলে তথ্য রয়েছে । ছাড়াও যুব উন্নয়ন , বিআরডিবি , সমাজসেবা অধিদপ্তর এবং কৃষি বিভাগে খোঁজ নিয়ে নিলে নানা প্রকল্প সামাজিক নিরাপত্তা বলয়ের বিভিন্ন কার্ড দেওয়ার নাম করে উপজেলা চেয়ারম্যানের নানা অনিয়মের চিত্র উঠে আসবে বলে দাবি করেন তিনি।


তিনি বলেন, চেয়ারম্যান আবুল কাশেমের এমন অনিয়ন ও স্বেচ্চাচারিতার অভিযোগ দল খতিয়ে দেখছে।এরই মধ্যে উপরে উল্লেখিত তথ্যাদি পাওয়া গেছে।আমরা আরো অনিয়ম ও দুর্নীতির তথ্য জোগার করছি ।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ন আহবায়ক মনির হোসেন বাবুল,সেলিম ভূইয়া, জেলা পরিষদের সদস্য আতাউর রহমান নাজিম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন শফিক আলেয়া, উত্তর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শাজাহান, মোগড়া ইউনিয়ন চেয়ারম্যান এম.এ মতিন, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কাজি নাসির উদ্দিন খাদেম লিটন,উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, পৌর যুবলীগ সভাপতি মনির খান, সাধারণ সম্পাদক আবু কাওসার ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ এবং সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেনসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি- সাধারণ সম্পাদক এবং পৌর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৩:১২ অপরাহ্ণ | শনিবার, ১৪ মে ২০২২

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com