বৃহস্পতিবার ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া স্থলবন্দর দিয়ে শুটকি গেল আগরতলায়

  |   বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | 526 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া স্থলবন্দর দিয়ে শুটকি গেল আগরতলায়

মো:সাইফুল ইসলাম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সীমিত আকারে রপ্তানি শুর হয়েছে ভারতীয় কতৃপক্ষ শুধুমাত্র ফুড আইটেম আমদানির অনুমতি দেয়।


ফলে আজ বৃহস্পতিবার সকালে ৩টি শুঁটকির গাড়ী আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ করে।রপ্তানিকারক প্রতিষ্ঠান মেসার্স শোয়েব ট্রের্ড ইন্টারন্যাশনালের সত্তাধিকারী রাজীব উদ্দীন ভূইয়া জানান,গত মার্চ  মাসের ২৩তারিখ শুঁটকির একটি বিল কাষ্টমস কতৃপক্ষের কাছে দেওয়া হয়।

ভারতজুড়ে লকডাউনের কারনে শুটকি গুলো জেতে পারেনি পরে ভারতীয় কতৃপক্ষ শুধু খাদ্যদ্রব্য আমদানির ব্যাপারে সম্মত হলে আজ সকালে তা ভারতে রপ্তানি হয়।


আখাউড়া স্থলবন্দর কর্মকর্তা হারুনুর রশীদ জানান,গত ২৪শে মার্চ থেকে ভারতীয় কাষ্টম কতৃপক্ষ আমদানি বন্ধ করে দেয় পরে তারা ফলমূলসহ জরুরী খাদ্যসামগ্রী নেওয়ার কথা জানালে আজ ১৩০৫০কেজি শুটকি ২.৫০ ডলারে ভারতে রপ্তানি হয়।

রপ্তানি শুরু হওয়ায় ব্যবসায়ীদের পাশাপাশি যেন প্রাণ ফিরে পেয়েছেন শ্রমিকরাও।তবে দেশে ‘অঘোষিত লকডাউন’ চলার কারণে পণ্যবাহী ট্রাক বন্দরে আসা নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন স্থলবন্দরের ব্যবসায়ীরা।


উল্লেখ্য করোনাভাইরাসের বিস্তার রোধে সমগ্র ভারতজুড়ে চলা লকডাউনের কারণে এই স্থলবন্দর দিয়ে গত ২৪ মার্চ থেকে সব ধরনের পণ্য রফতানি কার্যক্রম বন্ধ হয়ে যায়। এতে করে প্রতিদিন দুই থেকে তিন লাখ ডলার মূল্যের পণ্য রফাতানি থেকে বঞ্চিত হয় বাংলাদেশি ব্যবসায়ীরা।

Facebook Comments Box

Posted ১:০৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com