রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় ঈদে খড়মপুর মাজার ও তিতাস পাড়ে দর্শনার্থীদের ভিড়, করোনায় স্বাস্থ্যঝুকি

  |   সোমবার, ০৩ আগস্ট ২০২০ | 408 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় ঈদে খড়মপুর মাজার ও তিতাস পাড়ে দর্শনার্থীদের ভিড়, করোনায় স্বাস্থ্যঝুকি

 

আশরাফুল মামুনঃ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ঐতিহ্যেবাহী গেছুদারাজ কেল্লা শাহ (রাঃ) মাজারে ভক্ত আশেকানদের ভিড় বেড়েছে। পাশাপাশি ঈদ উপলক্ষে উপজেলায় কোন বিনোদন স্পট না থাকায় তিতাস ব্রীজের তিতাস পাড়ে ভ্রমনপিপাসুদের ঢল নেমেছে। স্বাভাবিক সময়ে অল্পসংখ্যক দর্শনার্থীদের সমাগম হলেও পবিত্র ঈদ উল আযহার দিন থেকে দর্শকদের উপচে পরা ভিড় বেড়েই চলেছে। পুলিশের টহল ও অব্যাহত আছে । এ পরিস্থিতিতে কোভিড-১৯ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় না রাখার অভিযোগ করেছেন সংশ্লিষ্টরা।
ঐতিহ্যবাহী আখাউড়া খড়মপুর কেল্লা শাহ (রাঃ) এর এবারের ১০ আগষ্ট উরশ প্রশাসন স্থগিত ঘোষণা করেছেন। এরপরে ঈদের পরে ভক্ত আশেকানের ভিড় হওয়ায় সামাজিক দূরত্ব মানা হচ্ছে না।
এদিকে প্রতিবছর বর্ষর মৌসুমে তিতাস নদীতে জল তরঙ্গে ভরে উঠে। তিতাস বিজ্রের উভয় পাড়ে তখন প্রাকৃতিত সৌন্দর্যের লীলা ভূমিতে পরিনত হয়। তাই প্রতিদিন পড়ন্ত বিকেলে এই প্রকৃতির মোহনীয় সৌন্দর্য উপভোগ করতে হাজার হাজার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে। এসময় অনেকেই দল বেধে গাদাগাদি করে এসব স্থানে চলাফেরা করার কারনে করোনা স্বাস্থ্য ঝুঁকি থেকে যায়। এই অবস্থায় সামাজিক দূরত্ব ও স্বাস্থবিধি না মানায় সংশ্লিষ্টরা উদ্বেগ প্রকাশ করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এবিষয়ে যোগাযোগ করা হলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর মোহাম্মদ মোবাইল ফোনে জানান, বিষয়টি আমাদের নজড়ে আসার পর সংশ্লিষ্ঠদের সতর্ক করার উদ্যেগ নেওয়া হয়েছে পাশাপাশি আমাদের পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে তারা নিয়মিত টহল দিচ্ছেন সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য।


Facebook Comments Box


Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৩ আগস্ট ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com