সোমবার ২৫শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় স্বেচ্ছায় গ্রাম লকডাউন করলেন গ্রামবাসী

  |   বুধবার, ০৮ এপ্রিল ২০২০ | 444 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় স্বেচ্ছায় গ্রাম লকডাউন করলেন গ্রামবাসী

অমিত হাসান অপু:ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্থানীয় প্রশাসনের কঠোর পদক্ষেপে শহর এলাকায় লোকজন আইন মেনে চলছে। তবে গ্রামের বাজার ও দোকান গুলোতে কিছু উৎসুক মানুষের ভিড় লেগে থাকে।

বিশেষ করে সন্ধ্যার পর গ্রামের দোকানে লোকজনের আড্ডায় জমে ওঠেন। এমতাবস্থায় উপজেলার বিভিন্ন গ্রামের সচেতন লোকজন এগিয়ে এসেছেন। নিজেদের সুরক্ষার জন্য তারা সিদ্ধান্ত নিয়ে গ্রামকে লকডাউন ঘোষণা করেছেন।


গত সোমবার দুপুরে উপজেলার পৌর শহরের নারায়ন পুর গ্রামের বাসিন্দারা গ্রামকে লকডাউন করে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে বিশেষ প্রয়োজন ছাড়া গ্রামে প্রবেশ ও বাহির নিষিদ্ধ করেছেন।

সেই সাথে গ্রামের প্রবেশপথ বন্ধ করে বসানো হয় পাহারা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এ খবর প্রচার হলে পৌরশহরের অন্যান্য গ্রামের লোকজন এধরনের পদক্ষেপ গ্রহন করেছেন।


আজ বুধবার একের পর এক তারাগন, রাধানগর,লাল বাজার,কালিনগর,ধাতুর পহেলা,হারকোট সহ শহরের অনেক পাড়া মহল্লা মানুষেরা নিজেরা লকডাউন ঘোষণা করেন।

করোনাভাইরাস এখন সারাবিশ্বে মহামারি আকার ধারণ করেছে। এ ভাইরাসের কোন প্রতিষেধক আবিস্কার হয়নি। সামাজিক দুরত্ব বজায় রাখতে পারলেই এ ভাইরাস থেকে সুরক্ষা পাওয়া যাবে।


আখাউড়া থানা ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ তানজিল শাহ তচ্ছন বলেন,আমরা সরকারের নির্দশনা মোতাবেক আজ থেকে করোনা ভাইরাস থেকে রক্ষা পেতেই সচেতন লোকজন মিলে স্বেচ্ছায় নিজেদের গ্রামকে রক্ষায় লকডাউন করে দিয়েছি।

Facebook Comments Box

Posted ৯:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, ০৮ এপ্রিল ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com