শুক্রবার ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া স্থলবন্দরে পাসপোর্টধারি ভারতগামী যাত্রীদের পাড়াপাড়ে কিছুটা শিথিলতা…

  |   শনিবার, ২৩ জুন ২০১৮ | 4826 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া স্থলবন্দরে পাসপোর্টধারি ভারতগামী যাত্রীদের পাড়াপাড়ে কিছুটা শিথিলতা…

মোঃ সাইফুল ইসলাম# দুই-দেশের সম্মিলিত প্রচেষ্ঠায় ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া স্থলবন্দর সীমান্তের উ-পাড়ে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা ইমিগ্রেশন ও কাস্টম কর্মকর্তাদের হঠাৎ নতুন নিয়মে ভোগান্তিতে পরা ভারতগামী বাংলাদেশী পাসপোর্টধারী যাত্রীদের বিষয়ে কিছুটা শিথিলতায় পৌঁছে দুই-দেশের কর্মকর্তরা।

আজ দুপুরের পর ভারতীয় কাস্টম কর্তৃপক্ষের আমন্ত্রনে আগরতলা বন্দরে দুই-দেশের কাস্টম কর্মকর্তা,ইমিগ্রেশন কর্মকর্তা, বন্দর কর্তৃপক্ষ স্ট্যাট/ব্যাংক অফ ইন্ডিয়া ও বিএসএফ সদস্যদের যৌথ আলোচনা শেষে এ বিষয়ে সাময়িক কিছুটা শিথিলতায় পৌঁছে দুই-দেশের কর্মকর্তারা। উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ভারতের কাস্টম কর্মকর্তা ডিজে চক্রবর্তী,অমিত চক্রবর্তী, ইমিগ্রেশন কর্মকর্তা জয়া বেনার্জী, আগরতলা বন্দর কর্মকর্তা নন্দি বাবু এবং বাংলাদেশ থেকে আলোচনায় উপস্থিত ছিলেন কাস্টম কর্মকর্তা শ্যামল কুমার রায়, শান্তি বরন চাকমা, ইমিগ্রেশন অফিসার ইনচার্জ মোঃ পিয়ার হোসেন, এ বিষয়ে কাস্টম কর্মকর্তা শ্যামল কুমার রায় জানান উভয় দেশের যাত্রীদের যাতায়াতে ডলার এন্ডোস করার বিধি-বিদান রয়েছে কিন্তু তা প্রচলিত না থাকায় এবং কুমিল্লা, চট্রগ্রাম ও ঢাকা ছাড়া কাছাকাছি ডলার এন্ডোস করার সুবিধা না থাকায় যাত্রীদের সাময়িক সমস্যা হচ্ছে।


তবে আজ কাস্টম, ইমিগ্রেশন, বন্দর বিএসএফ এর সম্মিলিত চেষ্টায় সাময়িক সিদ্ধান্ত হয় যেহেতু ডলার এন্ডোস না থাকায় যাত্রীদের ভোগান্তি হচ্ছে তাই আজ থেকে যাত্রীদের এনডোস এর বিষয়টি কিছুটা শিথিল করা হয়। আজ এনডোস না করা কোন যাত্রীদের ফেরত পাঠানো হয়নি। এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন কর্মকর্তা মোঃ বাহাদুর হোসেন জানান দুই-দেশের সমজতায় আজ বাংলাদেশী কোন যাত্রী কে ফেরত দেয়নি আগরতলা ইমিগ্রেশন কর্তৃপক্ষ।

উল্লেখ্য গত তিন যাবত মাল্টিপোল ভিসায় প্রত্যেকবার ভারত ভ্রমনে ডলার এন্ডোস এর সর্তদিয়ে শতশত বাংলাদেশী যাত্রীকে ভারতের আগরতলা ইমিগ্রেশন থেকে ফেরত পাঠানো হয়। ফলে চরম ভোগান্তিতে পরে ভারতগামী বাংলাদেশী পাসপোর্টধারি যাত্রীরা।


Facebook Comments Box


Posted ১:৪১ অপরাহ্ণ | শনিবার, ২৩ জুন ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com