শুক্রবার ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার গ্রহন করলেন রাকিবুল ইসলাম।

  |   শনিবার, ২০ জুলাই ২০১৯ | 795 বার পঠিত | প্রিন্ট

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষকের পুরস্কার গ্রহন করলেন রাকিবুল ইসলাম।

মো:সাইফুল ইসলাম#

জাতীয় শিক্ষা সপ্তাহ উপল‌ক্ষে উপজেলায় শ্রেষ্ঠ শ্রে‌ণি শিক্ষক হিসা‌বে সম্মাননা ক্রেষ্ট গ্রহন ক‌রে‌ছেন আখাউড়া টেক‌নিক্যাল ইসলা‌মিয়া আ‌লিম মাদরাসার সি‌নিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রা‌কিবুল ইসলাম।


গত ২০ জুলাই উপ‌জেলা নির্বাহী অ‌ফিসা‌রের সম্মেলন ক‌ক্ষে উপ‌জেলা মাধ্যা‌মিক অ‌ফিস কর্তৃক জাতীয় শিক্ষা সপ্তাহ ও সৃজনশীল মেধা অ‌ন্নেষ‌ণের বিজয়ী‌দের মাঝে পুরস্কার বিতরণ উপল‌ক্ষে আ‌য়ো‌জিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থি ছি‌লেন উপ‌জেলা চেয়ারম্যান আবুল কা‌শেম ভূইয়া।

সভাপ‌তিত্ব ক‌রেন উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার তাহ‌মিনা আক্তার রেইনা, বি‌শেষ অ‌তি‌থি ছি‌লেন উপ‌জেলা মাধ্য‌মিক শিক্ষা অ‌ফিসার মোঃ শওকত আকবর খান, অনুষ্ঠান প‌রিচালনা ক‌রেন একা‌ডে‌মিক সুপারভাইজার মোঃ ক‌ফিল উ‌দ্দিন মাহমুদ। উপ‌জেলা স্বেচ্ছা সেবকল‌ী‌গের সভাপ‌তি মোঃ আলম, বি‌ভিন্ন শিক্ষা প্র‌তিষ্ঠা‌নের অধ্যক্ষ, প্রধান শিক্ষক, সুপার, শিক্ষক ও শিক্ষার্থীরা।


জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে সহপাঠ কার্যক্রম বিষয়ে আখাউড়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়ে‌ছি‌লেন মুহাম্মদ রাকিবুল ইসলাম।
শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচনে বিবেচনায় আনা হয়েছিল শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, ছাত্র-ছাত্রী, অভিভাবক, সহকার্মী ও কর্র্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা, সুনাম, শৃংখলাবোধ, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মাবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরী, শ্রেণি কক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার, পেশাগত, গবেষণামূলক ও সৃজনশীল প্রকাশনা, গুণগত মানের শিক্ষা উদ্ভাবনী, সৃজনশীল উদ্যোগ, উত্তম চর্চার নিদর্শন, কমিটির কাজে দক্ষ এবং আর্থিক শৃংখলা। উপজেলা পর্যায়ে বিচারক ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শওকত আকবর খান, একাডেমিক সুপারভাইজার কফিল উদ্দিন মাহমুদ, দেবগ্রাম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ মাহফুজুর রহমান ও আমোদবাদ আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মোঃ তারেক।

প্রয়োজনীয় কাগজপত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে পাঠানোর পর গত ২৫ মার্চ জেলা পর্যায়েও তাকে শ্রেণি শিক্ষক নির্বাচন করা হ‌য়ে‌ছিল। মুহাম্মদ রাকিবুল ইসলাম শিক্ষকতা অভিজ্ঞতা প্রায় ২১ বছর। তিনি গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়সহ বি,এস-সি ডিগ্রী নিয়ে শিক্ষকতা শুরু করেন এবং শিক্ষকতা চলাকালীন তিনি বিএড ডিগ্রী অর্জন করেন।


উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ শওকত আকবর খান বলেন, সকল মাপকাঠিতে সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রাকিবুল ইসলাম ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ নম্বর পাওয়ায় তাকে উপজেলা পর্যায়ে (মাদরাসা) ও পরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়েছে। বিভাগীয় পর্যায়ে প্রতিযোগীতা আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে।

মুহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, জেলা পর্যায়ে শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়া আমার জন্য গর্বের। এ পুরস্কার সমাজের প্রতি আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেল। সঠিক দায়িত্ব পালনে আমি সকলের দোয়া ও সহযোগিতা চাই।

উল্লেখ্য, সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রাকিবুল ইসলাম আখাউড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক সুশীল সমাজের ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদক।

Facebook Comments Box

Posted ৪:২১ অপরাহ্ণ | শনিবার, ২০ জুলাই ২০১৯

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com