রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

করোনায় আখাউড়া খড়মপুর কেল্লা শাহ(রাঃ)মাজারের বার্ষিক উরশ স্থগিত ঘোষণা প্রশাসনের

  |   বুধবার, ২২ জুলাই ২০২০ | 1275 বার পঠিত | প্রিন্ট

করোনায় আখাউড়া খড়মপুর কেল্লা শাহ(রাঃ)মাজারের বার্ষিক উরশ স্থগিত ঘোষণা প্রশাসনের

আশরাফুল মামুনঃ দেশব্যাপী করোনা ভাইরাস এর প্রাদূর্ভাবের কারণে জন স্বাস্থ্যের কথা বিবেচনা করে ব্রাহ্মণবাড়িয়া জেলার ঐতিহাসিক আখাউড়া খড়মপুর কল্লা শহীদ গেছুদারাজ(রাঃ) এর ঐতিহ্যবাহী বার্ষিক উরশ মোবারক স্থগিত ঘোষণা করা হয়েছে।

আজ (২২ জুলাই) দুপুরে আখাউড়া পৌরসভার খড়মপুর মাজার কমপ্লেক্সে স্থানীয় প্রশাসন এবং মাজার পরিচালনা কমিটির এক যৌথ বৈঠকে এই স্বীদ্ধান্ত নেওয়া হয়েছে।


বৈঠক সুত্রে জানা গেছে কল্লা শহীদ (রঃ) মাজার শরীফের অসংখ্য অগনিত ভক্ত-আশেকান ও খড়মপুরবাসীসহ আখাউড়াবাসীকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে নিরাপদ রাখার লক্ষ্যে এ বছর মাজার শরীফের বার্ষিক ওরশ উদযাপন না করার ব্যাপারে কমিটি ঐক্যমত হয়েছেন। জেলা প্রশাসক ও মাজার কমিটির সভাপতি জনাব হায়াত-উদ-দৌলা খানের উপস্তিতিতে পরবর্তী সভায় চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রতি বছর লাখো ভক্তের অংশগ্রহনে ১০ আগষ্ট থেকে ১৬ আগষ্ট পর্যন্ত ৭দিন মহাসমারোহে পবিত্র ওরশ মোবারক অনুষ্ঠিত হয়ে থাকে। এবছর ওরশের সময় এবং পরবর্তী আরও একমাস পর্যন্ত ভক্ত-আশেকান মেহমানদেরকে মাজার শরীফে না আসতে অনুরোধ জানানো হয়েচ্ছে।আজকের সভায় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তার রেইনা, আখাউড়া থানার ওসি মো. রসুল আহমেদ নিজামী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাজমুল হাসান, মাজার কমিটির সম্পাদক ছালেহ নেওয়াজ খান খাদেমসহ কমিটি সদস্যবৃন্দ। কমিটি সকলের সহযোগিতা কামনা করে।


Facebook Comments Box


Posted ১১:০৯ পূর্বাহ্ণ | বুধবার, ২২ জুলাই ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com