শনিবার ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

ডুবাই প্রবাসী মিন্টু সরকারের ঈদের সামগ্রী বিতরণ……

  |   শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮ | 647 বার পঠিত | প্রিন্ট

ডুবাই প্রবাসী মিন্টু সরকারের ঈদের সামগ্রী বিতরণ……

মোঃ আনিছুর রহমান:

ব্রাহ্মনবাড়ীয়া আখাউড়া উপজেলার ৩নং মোগড়া


ইউনিয়নের ৩নং ওয়ার্ডের ধাতুর পহেলার বাসিন্দা ডুবাই প্রবাসী মিন্টু সরকার অদ্য সকাল ৯ ঘটিকায় তার ব্যাক্তিগত উদ্যোগে  ঈদুল আযহাকে সামনে রেখে দুস্থ্য ও অসহায় মানুষদের মাঝে ঈদ  সামগ্রী বিতরণ করেন।

সর-জমিনে খোঁজ নিয়ে জানা যায় মিন্টু সরকার সেই ১৯৯৫ সাল থেকে অদ্যবদি সকল ধর্মীয় অনুষ্টান ও বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের সময় এলাকা বাসীকে সাহায্য সহযোগিতা করে থাকেন। এলাকার মানুষ তাকে দানবীর মিন্টু ভাই বলে সম্বোধন করেন। তিনি এলাকার অসহায় গৃহহীন বেশ কয়েকটি পরিবারকে বাসস্থানের ব্যাবস্থা করে দিয়েছেন। ফাতেমা বেগম নামে ধাতুর পহেলার এক নারীর সাথে কথা হয় তিনি জানান দানবীর ভাই ( মিন্টু সরকার ) আমাকে একটি গৃহ নিমান করে দেন। আগে আমি ছেলে মেয়েদের নিয়ে থাকতে অনেক কষ্ট হত একটু বৃষ্টি হলেই ঘরে পানি পড়ত। তিনি সব সময় আমার মত গরীবদের খোঁজ খবর নেন এবং সাহায্য করেন। এলাকার বিভিন্ন জায়গায় তিনি ২০/২৫ টির মত টিউবওয়েল বসিয়ে দেন বলে ও জানান।  আজ ও আমরা ঈদ করার জন্য ওনার কাছ থেকে পিয়াজ, রসুন, আদা ও তৈল পেয়েছি। আমরা এগুলো পেয়ে অনেক খুশি।ঈদ সামগ্রী নিতে আসা কুসুম বাড়ীর আলমগীর হোসেন বলেন আমি সব সময় দানবীর ভাইয়ের কাছ থেকে সাহায্য সহযোগীতা পাই।


ঈদ সামগ্রী নিয়ে যাওয়ার সময় টানোয়াপাড়ার জামসিদ ও সোহেল মিয়া বলেন প্রতি বছরই তিনি আমাদের সাহায্য করেন। ধাতুর পহেলার বাহার মিয়া বলেন ওনি যখনই বাড়ীতে আসেন নিজের সন্তানের মত আমাদের সভার খোঁজ খবর নেন এবং নানা ভাবে সাহায্য করেন।এান নিতে এসে মোহাম্মদ আলী জানান আমরা ওনার কাছে কৃতঙ্গ এবং দোয়া করি আল্লাহ ওনার ভালো করুক। মিন্টু সরকার বলেন আমি তেমন বিত্তশালী পরিবারে জন্ম গ্রহন করিনি যখন একটু একটু বুঝি তখন দেখেছি আমার মা বাবা তাদের যতটুকু সামর্থ ছিল সে অনুযায়ী গরীবদের সাহায্য করতেন। তখন আমি মনে মনে প্রতিঙ্গা করেছিলাম আল্লাহ যদি কোন দিন আমাকে সুযোগ দেয় আমি ও তাদের মত গরীবদের পাশে দাড়াব। আমি কিছু গরীব মানুষের মুখে হাসি ফোটাতে পেড়ে নিজে অনেক আত্বতৃপ্তি পাচ্ছি। ইনশা আল্লাহ যতদিন বেঁচে আছি সব সময় এভাবে মানুষের পাশে থাকার প্রত্যাশা ব্যাক্ত করছি। মিন্টু সরকার বলেন আমাদের দরিদ্র ভাই ও বোনদের সাহায্য করার জন্য অনেক উপায় রয়েছে যারা অনেক সম্পদ নিয়ে উপহার দেয় না। সকল মুসলিমের মধ্যে শান্তি, প্রেম, সাদৃশ্য এবং সমতার জন্য ইসলামের একটি শক্তিশালী অবস্থান রয়েছে। ইসলাম একটি নিখুঁত ধর্ম, যেহেতু সবাই জানে এবং এটা শেখায় যে কিভাবে সম্পদশালী মানুষ থেকে জাকাত ও ফিতরানার আকারে দরিদ্রদের অর্থ নিয়ন্ত্রণ করা যায়।

শৈশব থেকে, আমরা আমাদের পরিবার ও বন্ধুদের সাথে ঈদ উদযাপন করেছি, এতদূর জানি না আমরা কী লাভ করেছি বা হারিয়েছি তবে এটুকু আমি জানি মানুষকে সাহায্য করার মাঝে আত্মতৃপ্তি আছে।


সাবেক মেম্বার আবুল কালাম জানান আমি দীর্ঘ দিন এই ওয়াডের মেম্বার ছিলাম আমি দেখেছি মিন্টু সরকার নানাভাবে গরীব অসহায় মানুষদের সাহায্য সহযোগিতা করে আসছেন। তিনি বলেন এলাকায় আর ও অনেক টাকা পয়সা ওয়ালা লোক আছেন কিন্তু কেউ তেমন ভাবে গরীবদের সাহায্য করার জন্য এগিয়ে আসেনা। আমি মনে করি মিন্টু সরকার এলাকায় একটি উদাহরণ হয়ে থাকবেন। আমরা এলাকা বাসী তার মহৎ উদ্যোগকে সব সময় সাধুবাদ জানায়। তিনি বলেন গত রমজান মাসে মিন্টু সরকার বেশ কয়েকটি পশু জবাই করে গরীবদের মাঝে মাংস বিতরণ করেন।  এ সময় অন্নান্যদের মাঝে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা ও ৩নং ওয়াডের মেম্বার ও মিন্টু সরকারের ছোট ভাই জনাব আব্দুল আওয়াল, সাবেক মেম্বার আবুল কালাম, সাবেক ওয়াড আওয়ামীলীগের সভাপতি ও মিন্টু সরকারের বাবা হাজী ফজলুর রহমান, মোহনা টিভির আখাউড়া প্রতিনিধি কবির হোসেন, জাতীয় ক্রাইম ডাইরির রতন পারভেজ ও এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ।

Facebook Comments Box

Posted ১:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ১৭ আগস্ট ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com