রবিবার ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

তাবিজ বেচে যেভাবে কোটিপতি হলেন বাঞ্ছারামপুরের মাইনুদ্দিন!

  |   মঙ্গলবার, ০৩ জুলাই ২০১৮ | 2031 বার পঠিত | প্রিন্ট

তাবিজ বেচে যেভাবে কোটিপতি হলেন বাঞ্ছারামপুরের মাইনুদ্দিন!

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে দিনমজুর মাইনুদ্দিন (৬০) কবিরাজির আড়ালে তাবিজ-কবজের ভন্ডামী-প্রতারণা করে কয়েক কোটি টাকার মালিক হয়েছেন। অথচ এমন একটা সময় কেটেছে তার, যখন খাবারের অভাবে দিনের পর দিন অর্ধাহারে-অনাহারে কাটাতে হয়েছে।

সেই মাইনুদ্দিনের বাড়ি আজ দোতলা বিলাসবহুল ভবন। যা দেখে এলাকাবাসী রীতিমতো হতবাক। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগও রয়েছে অনেকের। আজ মঙ্গলবার এলাকার দশানী এলাকার ব্যবসায়ী সজল মিয়া অভিযোগ করে বলেন, ভন্ড মাইনুদ্দিন আমার ব্যবসার উন্নতি করে দেয়ার নামে ২ দফা ১০ হাজার টাকা নিয়েছেন। আমার ব্যবসা এখন উল্টো বন্ধ হয়ে গেছে’।


বছর খানেক আগে সাবেক ওসি অংশু কুমার দেবের এক অভিযানে মাইনুদ্দিন কয়েক মাস এলাকা ছেড়ে নরসিংদীতে আত্মগোপনে ছিলেন। মাইনুদ্দিনের বিরুদ্ধে অসংখ্য প্রতারণার অভিযোগ থাকলেও বর্তমানে স্থানীয় প্রশাসন নীরব ভূমিকা পালন করছে বলে অভিযোগ এলাকাবাসীর।

অনুসন্ধানে জানা যায়, বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী ইউনিয়নের হোগলাকান্দি গ্রামে ফকিরির নামে প্রতারণা ও তাবিজ-কবজের ব্যবসা করে মাত্র ৮-১০ বছরে মাইনুদ্দিন কয়েক কোটি টাকার মালিক হয়েছেন। বসতবাড়ি ছাড়াও এলাকায় রয়েছে তার আরও একটি বাড়ি, ৪ বিঘা জমি। বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে অন্তত কোটি টাকা।


জীবনে কখনও রাজনীতি না করলেও গত কয়েক বছর আগে নিজেকে বিপদমুক্ত রাখার কৌশল হিসেবে নাম লেখান রূপসদী ইউনিয়ন আওয়ামী লীগের ধর্ম সম্পাদক হিসেবে।

এসব বিষয়ে অভিযুক্ত মাইনুদ্দিনের সঙ্গে আলাপকালে তিনি জাানান, ‘সব এলাকা থেকে মানুষজন আমার কাছে আইয়ে (আসে) উপকার পায় বিধায়। আমি কাউরে জোর কইরা আমার কাছে আনি না। আগে অভাব আছিল বিধায় মানুষের বাড়িতে কাম করছি। এহন আল্লাহর রহমতে আমি কোটিপতি।এ ব্যাপারে বাঞ্ছারামপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নিজাম উদ্দিন জানান, ‘হোগলাকান্দির কথিত তাবিজ-কবজের ব্যবসায়ী মাইনুদ্দিনের সঙ্গে আমাদের থানার পুলিশের কোনো যোগাযোগ নেই। তবে তার সম্পর্কে যেহেতু এখন অভিযোগ আসতে শুরু করেছে, অবশ্যই তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। সুএ অনলাইন


Facebook Comments Box

Posted ১১:১১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৩ জুলাই ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com