সোমবার ১৮ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

ত্রিপুরায় বাংলাদেশ-ভারত যৌথ ডিসি সম্মেলন শুরু

  |   মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০ | 453 বার পঠিত | প্রিন্ট

ত্রিপুরায় বাংলাদেশ-ভারত যৌথ ডিসি সম্মেলন শুরু

মো:সাইফুল ইসলাম

বাংলাদেশ-ভারত দুই দেশের যৌথ জেলা প্রশাসক সম্মেলনে যোগ দিতে ৪জেলার ডিসিসহ ৩০সদস্যের উচ্চ পর্যায়ের বাংলাদেশ প্রতিনিধি দল ভারতে গেছে।


কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. আবুল ফজল মীরের  নেতৃত্বে আজ মঙ্গলবার দুপুর পৌনে ২টায় আখাউড়া স্থলবন্দর সীমান্তপথে দলটি ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় পৌঁছায়।

এ সময় আখাউড়া-আগরতলা স্থলবন্দর সীমান্তের নোম্যান্সল্যান্ডে বাংলাদেশ প্রতিনিধি দলকে ত্রিপুরা রাজ্য সরকারের পক্ষ থেকে ফুলেল অভ্যর্থনা জানানো হয়।


বাংলাদেশ প্রতিনিধি দলের প্রধান কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. আবুল ফজল মীর জানিয়েছেন, ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা রাজ্য অতিথিশালায় আজ সন্ধ্যা (০৪জানুয়ারি) থেকে ৬জানুয়ারি পর্যন্ত তিন দিনব্যাপী দু’দেশের ডিসিদের যৌথ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হবে।

আগরতলায় ত্রিপুরা রাজ্য সরকারের অতিথিশালায় অনুষ্ঠেয় বৈঠকে সীমান্তে অস্ত্র ও চোরাচালান রোধ, আন্তঃসীমান্ত অপরাধ, সীমান্তে নির্যাতন বন্ধ, দুই দেশের সম্প্রীতি বজায় রাখা এবং সীমান্তে বসবাসকারী জনগণের নিরাপত্তা ও অধিকার রক্ষাসহ সীমান্ত পিলার তৈরি ও মেরামত এবং রোহিঙ্গাদের বাংলাদেশে ঠেলে দেয়ার বিষয়ে আলোচনা হবে।


এছাড়াও ত্রিপুরার আগরতলা থেকে আখাউড়া সীমান্ত পথে বাংলাদেশে বয়ে আসা কালন্দী খালের দূষিত কালো পানি বন্ধ করা এবং সম্প্রতি ভারতীয় বিএসএফের বাধার মুখে বন্ধ থাকা আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন ভবন নির্মাণ কাজ নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হবে। এতে বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের কুমিল্লা ও ব্রাহ্মণবাড়িয়া এবং সিলেট বিভাগের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা প্রশাসক ছাড়াও পুলিশ প্রশাসন, বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও ভূমি জরিপ অধিদফতরের কর্মকর্তাসহ ৩০ সদস্যের প্রতিনিধি দলে অংশ নিচ্ছে। আগামী ৭ ফেব্রয়ারি  সকালে বাংলাদেশের প্রতিনিধি দলের কর্মকর্তারা এ পথেই দেশে ফিরে আসবেন বলে কথা রয়েছে।

Facebook Comments Box

Posted ১১:০৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৪ ফেব্রুয়ারি ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com