বুধবার ৮ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

পানির দাবিতে আখাউড়া রেল কলোনীতে বিক্ষোভ।

  |   রবিবার, ১৫ জুলাই ২০১৮ | 777 বার পঠিত | প্রিন্ট

পানির দাবিতে আখাউড়া রেল কলোনীতে বিক্ষোভ।

মহিউদ্দীন মিশু: সাতদিন ধরে পানি নেই আখাউড়া রেলওয়ে কলোনী এলাকায়। পাম্প বিকল হওয়ায় পানির তীব্র সংকট দেখা দিয়েছে রেলওয়ে পূর্ব ও পশ্চিম কলোনী এলাকাতে। খাবার পানিসহ দৈনন্দিন কাজে পানি পাচ্ছে না এলাকাবাসী। গত সোমবার আখাউড়া রেলওয়ে জংশনের পাম্প হাউসের বোরিং নষ্ট হয়ে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। রেলওয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাৎক্ষণিক একটি নতুন পাম্প স্থাপনের কথা বললেও প্রডাকশন কম হওয়ায় ওই পাম্প থেকে পানি সরবরাহ পাচ্ছে না রেলওয়ে এলাকার ভুক্তভোগী বাসিন্দারা। ফলে প্রচণ্ড গরমে এলাকায় পানির জন্য হাহাকার অবস্থা বিরাজ করছে। পানি সংগ্রহের জন্য কলোনীবাসীকে নানা জায়গায় ছোটাছুটি করতে দেখা গেছে।

তবে আখাউড়া রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) রতিস পাল জানান, পাম্প হাউসের বোরিং নষ্ট হয়ে গেছে। সেখানে নতুন একটি পাম্প স্থাপন করা হয়েছিল। কিন্তু নতুন পাম্পের উত্তোলন কম। ওখানে আরেকটি পাম্প বসাতে হবে। তিনি বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে রিপোর্ট করা হয়েছে। দেখি কর্তৃপক্ষ কি করে? তবে সময় লাগবে বলে মন্তব্য করেন তিনি।আখাউড়া রেলওয়ে থানার ওসি শ্যামল কান্তি দাস জানান, এক সপ্তাহ ধরে পানির কষ্টে আছে কলোনীবাসী। থানা পুলিশসহ এলাকাবাসী দিনভর বিভিন্ন জায়গা ছুটোছুটি করে তবেই শুধু খাবার পানিটুকু সংগ্রহ করছেন তারা। ভুক্তভোগীদের অভিযোগ, অদক্ষতা ও সুষ্ঠু রক্ষণাবেক্ষণের অভাবে পাম্প হাউসের পাম্পটি বিকল হয়েছে।এদিকে পানির দাবিতে রোববার সকালে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আখাউড়া রেলওয়ে শ্রমিক লীগ ও ভুক্তভোগী বাসিন্দারা। এ সময় বিক্ষোভকারীরা আখাউড়া রেলওয়ে স্টেশন সুপারেনটেন্টের কার্যালয় ঘেরাও করে। স্টেশন চত্বরের বিক্ষোভ সমাবেশে ২৪ ঘণ্টার মধ্যে পানি সরবরাহ করা না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন বিক্ষোভকারীরা।


আখাউড়া রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মো. বেলাল হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন রেলওয়ে শ্রমিক লীগের প্রধান উপদেষ্টা মো. আবু হানিফ, সুজাত আলী, নূরুল ইসলাম, রেলওয়ে জংশন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজায়েন রাব্বি, আমিনুল ইসলাম রিপন প্রমুখ।

Facebook Comments Box


Posted ১২:২৯ অপরাহ্ণ | রবিবার, ১৫ জুলাই ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com