বৃহস্পতিবার ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

পুনরায় ক্ষমতায় এলে বঙ্গবন্ধুর খুনিদের বিদেশের মাটি থেকে ফিরিয়ে আনা হবে-আইন মন্ত্রী

  |   মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮ | 2863 বার পঠিত | প্রিন্ট

পুনরায় ক্ষমতায় এলে বঙ্গবন্ধুর খুনিদের বিদেশের মাটি থেকে ফিরিয়ে আনা হবে-আইন মন্ত্রী

মো:সাইফ খান: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ১৫ আগস্টের রাত বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কজনক রাত। আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এলে আমেরিকায় পালিয়ে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে আনা হবে। এ নিয়ে আমেরিকা সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌর সভার সিরাজুল হক মুক্তমঞ্চে আয়েজিত শোক সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আখাউড়া উপজেলা আওয়ামী লীগে এ শোক সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করে।


আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর খুনিদের দেশে কবে ফিরিয়ে আনা হবে সেটা নিয়ে সবার কৌতূহল। তবে আমেরিকায় থাকা রাশেদ চৌধুরীকে ফেরানোর ব্যাপারে আমেরিকা সরকারের সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে।

তিনি বলেন, আগামীতে ক্ষমতায় এলে রাশেদ চৌধুরীকে দেশে ফিরিয়ে আনা হবে। আর কানাডায় থাকা নূর চৌধুরীকেও দেশে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। তবে কানাডায় আইন আছে- যদি কোনো দেশে অন্যায়ের জন্য মৃত্যুদণ্ড সাজা থাকে তাহলে তাকে সে দেশে পাঠানো হয় না। তারা শাস্তি হিসেবে মৃত্যুদণ্ড মানে না।


জিয়াউর রহমানের সমালোচনা করে আইনমন্ত্রী বলেন, জিয়াউর রহমান ছয় বছর ক্ষমতায় ছিলেন। তিনি খুনি মোস্তাককে ফুটবলের মতো লাথি দিয়ে মসনদে বসেছিলেন। বঙ্গবন্ধুর খুনিদের তিনি বিদেশে চাকরি দিয়েছিলেন। পরে তাকেও গুলিতে ঝাঁঝরা হতে হয়েছে।

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, বাংলাদেশ উন্নত হোক বিএনপি চায় না। শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল করেছেন সেটা বিএনপি চায় না। তারা চায় বাংলাদেশে পাকিস্তান হোক।


আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জয়নাল আবেদীনের সভাপতিত্বে শোক সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূইয়া, আবুল কাসেম ভূইয়া কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক রাশেদুল কায়ছার জীবন পৌর আওয়ামী লীগ সভাপতি এড:আবদুল্লাহ ভূইয়া বাদল যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল মমিন বাবুল ভাইস চেয়ারম্যান মোরাদ হোসেন মহিলা ভাইসচেয়ারম্যান পিয়ারা আক্তার পিওনা মো:মনির হোসেন চেয়ারম্যান মো:জালাল উদ্দীন চেয়ারম্যান ছাএলীগ সভাপতি সৈয়দ তানজিল শাহ সাধারন সম্পাদক মো:শরীফ প্রমুখ

Facebook Comments Box

Posted ১০:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com