সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া সীমান্ত দিয়ে সফরে এসেছেন মহানবী (স.) এর বংশধর

  |   সোমবার, ২২ মার্চ ২০২১ | 825 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া সীমান্ত দিয়ে সফরে এসেছেন মহানবী (স.) এর বংশধর

আখাউড়ার আলো২৪ ডেক্স:

বিশ্ব শান্তি ও কল্যাণ কা’মনায় আয়োজিত বিভিন্ন ই’স’লা’মি অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে আসছেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বংশধর ও ভা’রতের জমিয়তে উলামায়ে হিন্দের সেক্রেটারি জেনারেল মা’ওলানা সায়্যিদ মাহমুদ মাদানী।


ভা’রতের প্রখ্যাত ই’স’লা’মী চিন্তাবিদ বাংলাদেশের স্বাধীনতাযু’দ্ধে অবদানের জন্য সম্মাননাপ্রাপ্ত প্রয়াত মা’ওলানা সায়্যিদ আসাআদ মাদানীর ছে’লে হলেন মা’ওলানা সায়্যিদ মাহমুদ মাদানী।

আজ সোমবার (২২ মা’র্চ) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে মাহমুদ মাদানী। এদিন ব্রাহ্মণবাড়িয়ার জামেয়া ইউনুসিয়া ও হবিগঞ্জের উমেদনগর মাদ্রাসায় যাবেন তিনি। মঙ্গলবার সিলেট ও সুনামগঞ্জে কয়েকটি ই’স’লা’মী সম্মেলনে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে তার। বুধবার সকালে মুন্সিগঞ্জে একটি মহাসম্মেলনে অংশ নিয়ে বিকালে রাজধানীর আফতাবনগর মাদ্রাসার ইসলাহী জোড়ে অংশ নেবেন মাহমুদ মাদানী।


এ ইসলাহি জোড়ে মা’ওলানা মাহমুদ মাদানীর পিতা ও ভা’রতের প্রখ্যাত আলেম মা’ওলানা সাইয়্যিদ আসআদ মাদানীর (রহ.) খলিফা ও দেশবরেণ্য আলেম’রা অংশগ্রহণ করবেন।

এদিন আসরের পর ভক্তদের সঙ্গে বিশেষ সাক্ষাৎ ও মাগরিবের পর আম বয়ান পেশ করবেন মা’ওলানা সায়্যিদ মাহমুদ মাদানী। এরপর সন্ধ্যায় চৌধুরীপাড়া ঝিল ম’স’জিদে একটি সেমিনারে অংশ নেবেন তিনি।


প্রসঙ্গত, জমিয়তে উলামায়ে হিন্দ ভা’রতীয় মু’সলমানদের সর্ববৃহৎ পুরোনো প্লাটফর্ম। ব্রিটিশবিরোধী আ’ন্দোলন থেকে এ সংগঠনটির জন্ম। উপমহাদেশের স্বাধীনতা সংগ্রামে এ দলটির ব্যাপক অবদান রয়েছে। মা’ওলানা মাহমুদ মাদানী ব্রিটিশবিরোধী সংগ্রামের প্রা’ণপুরুষ সাইয়্যেদ হুসাইন আহম’দ মাদানীর দৌহিত্র ও সাইয়্যিদ আসআদ মাদানীর ছে’লে।

 

Facebook Comments Box

Posted ১০:৪০ পূর্বাহ্ণ | সোমবার, ২২ মার্চ ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com