সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

বাংলাদেশে ২৫ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিয়েছে ভারত

  |   শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০ | 293 বার পঠিত | প্রিন্ট

বাংলাদেশে ২৫ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিয়েছে ভারত

ডেস্ক রিপোর্ট:

বাংলাদেশে জরুরিভিত্তিতে ২৫ হাজার টন পেঁয়াজ রপ্তানির অনুমোদন দিয়েছে ভারত সরকার। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দেশটির সরকার এই অনুমোদন দিয়েছে।


ভারতে অবস্থিত বাংলাদেশ হাই কমিশন কার্যালয় ও ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন দপ্তর এই তথ্য নিশ্চিত করেছে বলে জানিয়েছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

দুই দেশের বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন দপ্তর জানিয়েছে, ভারত সরকার যে ২৫ হাজার টন পেঁয়াজ বাংলাদেশে জরুরিভিত্তিতে রপ্তানির অনুমতি দিয়েছে তা আসলে এরই মধ্যে রপ্তানির প্রক্রিয়াধীন বা কোন কোন ক্ষেত্রে তা পরিবহন (সরবরাহ) পর্যায়ে রয়েছে। নতুন করে অনুমোদন না দিলেও আগের এলসি করা পেঁয়াজ সরবরাহের এই অনুমতিকেই দুই দেশ তার বন্ধুত্বপূর্ণ সুসম্পর্ক হিসেবে দেখছে বলে দাবি ভারতীয় গণমাধ্যমের।


গেল ১৪ সেপ্টেম্বর অভ্যন্তরীণ চাহিদা-যোগানের ভারসাম্য রক্ষায় হঠাৎ করে পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয় ভারত সরকার। এর বড় নেতিবাচক প্রভাব পড়ে রাজধানী ঢাকাসহ বাংলাদেশে খুচরাবাজারে। হু হু করে দাম বাড়তে থাকে। এবং এর পরপরই বন্দর ছাড়পত্র জটিলতায় বাংলাদেশমুখী ভারতের বিভিন্ন সড়কে ও হিলিসহ বিভিন্ন স্থলবন্দরের কাছে আটকা পড়ে পেঁয়াজ ভর্তি কয়েকশ’ ট্রাক। এই অনুমোদনের ফলে মূলত এই ছাড়পত্র জটিলতা দূর হবে বলে জানানো হয়েছে।

Facebook Comments Box


Posted ৪:৩১ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com