শুক্রবার ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

বাঞ্ছারামপুরে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের বিভিন্ন দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত

  |   শনিবার, ১১ জুলাই ২০২০ | 188 বার পঠিত | প্রিন্ট

বাঞ্ছারামপুরে কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষকদের  বিভিন্ন দাবীতে মানববন্ধন কর্মসূচী পালিত

শাহিন আহমেদ সাজু

বাঞ্ছারামপুর উপজেলায় বে-সরকারি ভাবে পরিচালিত অনেকগুলো কিন্ডারগার্টেন  আছে যেগুলোতে অনেক ছেলেমেয়েরা লেখাপড়া করে অনেক নামি দামি শিক্ষা প্রতিষ্ঠানে চান্স পায়। অনেকেই নামকরা ক্যাডেট কলেজে আমাদের জানাশুনা নরসিংদী কাদির মোল্লা স্কুল  এন্ড কলেজে লেখাপড়া করার যোগ্যতা  অর্জন করেছেন। আজ সেই মানুষ গড়ার  কারিগর শিক্ষক শিক্ষার্থী গণ মানবেতর জীবন যাপন করছেন।


আমাদের  জানা মতে অনেক স্কুলের শিক্ষক মার্চ,২০২০ খ্রিস্টাব্দ  হতে বেতন ভাতা কিছুই পাচ্ছেন না। তাদের  বেতন ভাতা  আসে ছাত্রছাত্রীদের মাসিক বেতন  থেকে কিন্তু লগডাউনে বিদ্যালয় কর্তৃপক্ষ বিগত মার্চ,২০২০ খ্রিস্টাব্দ হতে ছাত্রছাত্রীদের  বেতন বকেয়া থাকায় মানুষ গড়ার কারিগর শিক্ষকগণ বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন। কোন ইউপি চেয়ারম্যান কর্তৃক  বা সরকারি/ বে- সরকারি  সহযোগীতা পায়নি। মধ্য বিত্ত হওয়ার কারণে  তাঁরা কারো কাছে হাত পাততে পারছেনা।

সরজমিনে আমাদের জানামতে তাঁরা ছাত্র ছাত্রীদের কাছে  বকেয়া বেতন চাওয়ায়  এক অভিভাবক   সম্মানিত সদস্য  করোনাভাইরাস লকডাউন চলাকালীন ছাত্র ছাত্রীদের কাছ থেকে বেতন না নিতে প্রতিষ্ঠান প্রধান কে ফোন  করেন। এমতাবস্থায় মানুষ গড়ার কারিগর শিক্ষকদের জন্য  সরকারি বে-সরকারি সহযোগীতা জরুরি  প্রয়োজন। ঈদের আগে সহযোগিতা  না পেলে শিক্ষকগণ ঈদ বোনাস  নামক শব্দ তো দূরের কথা  বেতন  না পেয়ে   অনেক প্রতিষ্ঠান বে- সরকারি  কিন্ডারগার্টেন  শিক্ষকরা  মানবেতর জীবন যাপন করছেন।


সরকারি/ বেসরকারী/ এনজিও সমাজসেবা সেচ্ছাসেবী যে কোন সংগঠন সহযোগিতার হাত বাড়িয়ে  দেওয়ার জন্য  বিনীত  অনুরোধ করা যাচ্ছে।মানুষ  মানুষের জন্যে জীবন জীবনের জন্যে দূর্যোগ মূর্হুর্তে এগিয়ে  আসা উচিত।দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করতে হলে সবাই একত্রিত এক হয়ে কাজ করতে হবে।

এ ব্যাপারে এক  ভুরভুরিয়া কিন্ডারগার্টেনের  প্রধান শিক্ষক রোজিনা আক্তার শিক্ষক বলেন, আমাদের এই বিদ্যালয় ১৩০ ছাত্রছাত্রী আছে, শিক্ষক আছে ১১ জন আমরা কারো টাকা-পয়সা বেতন দিতে পারি নাই


করোনা মহামারীর মহাদুর্যোগে ক্ষতিগ্রস্থ কিন্ডারগার্টেন স্কুলগুলোর জন্য প্রধানমন্ত্রীর কাছে আর্থিক অনুদান ও সহজশর্তে ঋণের দাবীতে অবস্থান কর্মসূচি ও মানববন্ধন করা হয়েছে।

আজ শনিবার  সকাল১১ টায় বাঞ্ছারামপুর উপজেলার সামনে অবস্থান কর্মসূচি পালন ও মানববন্ধন করা হয়। কেন্দ্রীয় ঘোষিত অনুযায়ী সারা দেশের ন্যায় কর্মসূচি ও মানববন্ধনের আয়োজন করে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের বাঞ্ছারামপুর উপজেলা  শাখা। অবস্থান কর্মসূচি ও মানববন্ধনে অংশগ্রহণ করেন বাংলাদেশ কিন্ডারগার্ডেন এসোসিয়শনের কেন্দ্রীয় তথ্য ও গবেষনা সম্পাদক মো: শামীমনূর ইসলাম,সহ-সভাপতি অধ্যক্ষ উদয়ন কিন্ডারগার্টেন,মো:ফিরুজ মিয়া,সমাজ কল্যান সম্পাদক,কামরুল হাসান শিক্ষা বিষয় সম্পাদক ছানাউল্লহ,অধ্যাপিকা ভূরভুড়িয়া আদশ কিন্ডারগার্টেন,মোসা:রোজিনা আক্তার,তাইজ উদ্দিন ভূঁইয়া,মো:আনোয়ার হোসেন,মো:সোহরাব আহামেদ,নিপা আক্তারসহ উপজেলার বিভিন্ন কিন্ডারগার্টেন-এর শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ও মিডিয়া ব্যক্তিত্ব আরো অনেকে।

Facebook Comments Box

Posted ২:৩২ অপরাহ্ণ | শনিবার, ১১ জুলাই ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com