সোমবার ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক কাসেমীকে মাদরাসা থেকে অব্যাহতি

  |   শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০ | 493 বার পঠিত | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ায় জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার শিক্ষক কাসেমীকে মাদরাসা থেকে অব্যাহতি

নিজস্ব প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার ঐতিহ্যবাহি জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার মাদরাসার শিক্ষক ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির নেতা মাওলানা আব্দুর রহিম কাসেমীকে মাদরাসা থেকে প্রতারণার দায়ে অব্যাহতি দেওয়া হয়েছে।


তিনি হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটিরও যুগ্ম সাধারন সম্পাদক। মাদরাসা থেকে তাকে অব্যাহতি দেয়ার ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামে ভাঙ্গন দেখা দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার মাদরাসা থেকে গণমাধ্যম কর্মীদের কাছে পাঠানো মাদরাসার মোহতামিম (অধ্যক্ষ) মুফতি মাওলানা মোবারকউল্লাহের স্বাক্ষরিত মাদরাসার সভার কার্যবিবরনিতে মাওলানা আব্দুর রহিম কাসেমীকে অব্যাহতি দেয়ার কথা জানানো হয়। মাদরাসার কার্য বিবরনিতে গত ১ ডিসেম্বর মাদরাসার সভায় ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয় বলে জানানো হয়।


মাদরাসার সভার কার্যবিবরণি থেকে জানা গেছে, মাওলানা আব্দুর রহিম কাসেমীর বিরুদ্ধে এক ব্যক্তিকে নারী সাজিয়ে মাদরাসার সিনিয়র শিক্ষকদেরকে বø্যাকমেইল করাসহ বেশ কিছু অভিযোগ আনা হয়েছে। পাশাপাশি ওই শিক্ষক যেন মাদরাসার নাম ব্যবহার করতে না পারেন সেদিকে সকলকে দৃষ্টি আকর্ষণ করা হয়।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়ার মাদরাসার মোহতামিম (অধ্যক্ষ) মোবারকউল্লাহর স্বাক্ষরিত কার্যবিররণীতে বলা হয়, মাওলানা আব্দুর রহিম গত ১২ নভেম্বর ২০২০ ইং পরিকল্পিতভাবে মাদ্রাসা ছাত্রদের ভুল বুঝিয়ে বিক্ষোভ করান। জামিয়ার সিনিয়রদেকে তিনি তোয়াক্কা করেন না। নিজের সহযোগি আব্দুল কুদ্দুসকে নারী সাজিয়ে মাদরাসার মুরব্বিদের বø্যাকমেইল করার চেষ্টা করেন। আব্দুল কুদ্দুছ বর্তমানে জেলহাজতে রয়েছেন।


ব্রাহ্মণবাড়িয়ার হেফাজতে ইসলামের নেতা মুফতি এনামুল হাসান বলেন, ‘মাদরাসার আভ্যন্তরীন কারণে ওই শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে। এর সাথে হেফাজতের কোনো ধরণের সম্পর্ক নেই। তবে মাদরাসার পক্ষ থেকে জানানো হলে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হতে পারে।

শুক্রবার সন্ধ্যায় মাওলানা আবদুর রহিম কাসেমীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, তাকে বরখাস্তের কাগজ তিনি এখনো পাননি। কাগজপত্র না দেখে তিনি কোন বক্তব্য দিবেন না।

Facebook Comments Box

Posted ৪:২৬ পূর্বাহ্ণ | শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com