বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়া জামাতের জেলা আমীর-সাবেক আমীরসহ ৫ জন কারাগারে

  |   রবিবার, ০৩ জানুয়ারি ২০২১ | 321 বার পঠিত | প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়া জামাতের জেলা আমীর-সাবেক আমীরসহ ৫ জন কারাগারে

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশ সদস্যদের মারধোর, পুলিশের গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সাজাপ্রাপ্ত জেলা জামায়াতে ইসলামীর বর্তমান আমীর ও সাবেক আমীরসহ ৫ নেতাকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়েছে।


রোববার ৩রা জানুয়ারি, ২০২১ সকালে সাজাপ্রাপ্ত ৫ আসামী ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাসুদ পারভেজের আদালতে আত্মসর্মপন করলে আদালত তাদেরকে জেলা হাজতে প্রেরণের নির্দেশ দেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হলেন, জেলা জামায়াতে ইসলামীর সাবেক আমীর কাজী নজরুল ইসলাম খাদেম-(৫৮), জেলা জামায়াতে ইসলামীর বর্তমান আমীর গোলাম ফারুক, জেলা জামায়েত নেতা মোঃ জাহিদুল ইসলাম, রুস্তম আলী ও মোঃ জাহাঙ্গীর আলম ইকবাল।


এর আগে গত বছরের ১০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাসুদ পারভেজ মামলার বিচারিক কার্যক্রম শেষে মামলার এজাহারনামীয় ২১ আসামীর প্রত্যেককেই ২ বছরের সশ্রম কারাদন্ড এবং ২হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

মামলায় বলা হয়, গত ২০১২ সালের ৪ ডিসেম্বর সকাল সোয়া ৭টার দিকে জেলা পুলিশের একটি ট্রাক-(ট্রাক নং-অ-১১-০০০১) ব্রাহ্মণবাড়িয়া পুলিশ লাইন্স থেকে পুলিশ সদস্যদের সকালের নাস্তা নিয়ে পৌর এলাকার কাউতলী যাওয়ার পথে ট্রাকটি পৌর এলাকার কুমিল্লা-সিলেট মহাসড়কের পশ্চিম মেড্ডা পীর বাড়ি এলাকায় পৌছলে মামলার আসামীরা গাড়ীর পথরোধ করে গাড়ীতে থাকা পুলিশ সদস্যদের।


মারধোর, ভাংচুর, অগ্নিসংযোগ ও ক্ষতিসাধন করে। এ ঘটনায় ওই দিনই ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় পুলিশের পক্ষ থেকে একটি মামলা দায়ের করা হয়। মামলা নং-১২, তারিখ-০৪/১২/২০১২।

এই মামলায় গত বছরের ১০ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাসুদ পারভেজ মামলার এজাহারনামীয় ২১ আসামীর প্রত্যেককেই ২ বছরের সশ্রম কারাদন্ড এবং ২হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরো ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

উল্লেখ্য এই মামলায় ২১ জন আসামীর মধ্যে ১৬ জন ইতিমধ্যেই বিজ্ঞ আদালতে আত্মসমর্পন করার পর তাদেরকেও কারাগারে প্রেরনের নির্দেশ দেন আদালত। ১৬ আসামী বর্তমানে জেলা কারাগারে রয়েছেন।

Facebook Comments Box

Posted ৫:৩০ অপরাহ্ণ | রবিবার, ০৩ জানুয়ারি ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com