বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

ভারতের কাশ্মিরে পবিত্র আশুরার শোকযাত্রায় পুলিশের গুলিতে ৩০ জন আহত

  |   রবিবার, ৩০ আগস্ট ২০২০ | 681 বার পঠিত | প্রিন্ট

ভারতের কাশ্মিরে পবিত্র আশুরার শোকযাত্রায় পুলিশের গুলিতে ৩০ জন আহত

আন্তর্জাতিক ডেস্ক:

পবিত্র আশুরা উপলক্ষ্যে ভারত-নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরে আয়োজিত শনিবার (২৯ আগস্ট) শোক পদযাত্রায় টিয়ারগ্যাস ও ছররা গুলি ছুড়েছে পুলিশ।


প্রত্যক্ষদর্শীদেরকে উদ্ধৃত করে ফরাসি বার্তা সংস্থা এএফপি এ তথ্য জানিয়েছে। এতে অন্তত ৩০জন আহত হয়েছে বলেও জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এপি।

কাশ্মিরের স্থানীয় বাসিন্দা জাফর আলী এএফপিকে বলেছেন, শনিবার কাশ্মিরের প্রধান শহর শ্রীনগরের উপকণ্ঠের বেমিনা এলাকায় শোক পদযাত্রা শুরু হয়েছিল। সেখানে সরকারি বাহিনীর সদস্যদের ব্যাপক উপস্থিতি ছিল।


সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, পুলিশ সাঁজোয়া যান নিয়ে শোক যাত্রায় অংশগ্রহণকারীদের সতর্ক করে দিচ্ছে। পরে তাদের ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস ও ছররা গুলি ছোড়া হয়। সে সময় বিক্ষোভকারীদের অনেকেই কাশ্মিরে ভারতীয় শাসনের অবসানের দাবিতে স্লোগানও দেন।

অন্যান্য প্রত্যক্ষদর্শীও বলছেন, জনসমাগম ছত্রভঙ্গ করতে পুলিশ টিয়ারগ্যাস এবং পেলেট গান ছুড়েছে। ইকবাল আহমাদ নামের অপর একজন বলেন, এই শোক পদযাত্রা মূলত শান্তিপূর্ণ ছিল। এতে নারীরাও অংশ নিয়েছিলেন। তবে সরকারি বাহিনীর সদস্যরা পেলেট গান ছুড়েছে।


তবে পুলিশ বলছে, নভেল করোনাভাইরাসের বিস্তার রোধে সব ধরনের ধর্মীয় পদযাত্রায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে। শোকাহতরা সেই আদেশ লঙ্ঘন করেছে।

Facebook Comments Box

Posted ৯:৪৩ পূর্বাহ্ণ | রবিবার, ৩০ আগস্ট ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(508 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com