বুধবার ১০ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন আরো ১০ বাংলাদেশী

অমিত হাসান অপু:   |   রবিবার, ০৩ মার্চ ২০২৪ | 22 বার পঠিত | প্রিন্ট

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন আরো ১০ বাংলাদেশী

ভারতে গিয়ে আটকে পড়া ১০ বাংলাদেশী নাগরিক দেশে ফিরেছেন। আগরতলা নিযুক্ত বাংলাদেশের সহকারী হাইকমিশনের মাধ্যমে তাদেরকে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

শনিবার (২মার্চ) দুপুর দেড়টার দিকে ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তারা বাংলাদেশে আসেন।


দেশে ফেরত আসা ১০ বাংলাদেশী নাগরিকরা হলেন, নড়াইল জেলার কালিয়া উপজেলার এক পরিবারের সদস্য রিফাত,সিফাত,আলামিন মিয়া,আহাদ মিয়া,কুলসুম বেগম এবং একই উপজেলার রাজু শেখ, সাজিত মোল্লা,আসাদ মোল্লা। নারায়নগঞ্জ জেলার রুপগঞ্জ উপজেলার কদর আলীর মেয়ে সাজিদা খাতুন ও আবুল কাশেমের মেয়ে সুমি আক্তার (কাজলী)।

বাংলাদেশ হাই কমিশন কাউন্সিলর অফিসার-মোহাম্মদ শরিফ সাংবাদিকদের বলেন,আমরা খুবই আনন্দিত যে আজকে আমরা আরো ১০জন বাংলাদেশীকে প্রত্যাবাসন করতে পেরেছি। তারা প্রত্যেকেই দালাল চক্রের খপ্পরে পড়ে দীর্ঘ প্রায় ২বছর আগে কাজের সন্ধানে অবৈধ ভাবে ভারতে প্রবেশ করেন। প্রবেশ করার পরে এক সময় স্থানীয় পুলিশের হাতে আটক হয়ে ৫ মাস সাজা ভোগ করে। সাজা শেষে তাদের ভারতের নরসিংঘড়ে রাখা হয়।


পরবর্তীতে বাংলাদেশ হাই কমিশন বিষয়টি জানতে পেরে সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করে বিভিন্ন আইনি প্রক্রিয়া শেষে প্রায় ২ বছর পরে আজকে দেশে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আটককৃতদের মধ্যে একজন ২বছর ও একজন ৪ বছরের বাচ্চাও ছিল এবং একটা বাচ্চা সেখানেই জন্ম হয়েছিল, সেই বাচ্চার নাগরিকত্ব নিয়ে বাংলাদেশ হাই কমিশন ভারতীয় কর্তৃপক্ষের সাথে কথা বলেছে। যেহেতু পিতা-মাতা বাংলাদেশের নাগরিক তাই তাদের বাংলাদেশে গিয়েই নাগরিকত্ব করতে হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কতৃপক্ষ।


তিনি আরো বলেন, আমাদের দেশের অধিকাংশ দালাল চক্র গুলো সীমান্তবর্তী এলাকার লোক। তাদেরকে শাস্তির আওতায় আনার প্রক্রিয়া আমাদের সবসময় অব্যাহত থাকবে। তবে ভবিষ্যতে এ ধরনের মানব পাচার ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে জনসচেতনতা আরো জোরদার করতে হবে মনে করেন তিনি।

Facebook Comments Box

Posted ১২:১৭ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মার্চ ২০২৪

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com