সোমবার ২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

রাজধানীর গেণ্ডারিয়ায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিয়ে একশনএইড ও নারী মৈত্রীর চায়ের আড্ডা।

  |   বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯ | 1302 বার পঠিত | প্রিন্ট

রাজধানীর গেণ্ডারিয়ায় যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিয়ে একশনএইড ও নারী মৈত্রীর চায়ের আড্ডা।

মাসুদ রানা#

নিজেরা জানবো,অন্যকে জানাবো ও নিজেরা সচেতন হবার পাশাপাশি পরিবারের সদস্যদের এবং কমিউনিটির সকলকে সচেতন করবো। 


উদ্দেশ্য নিয়েই চায়ের আসরে আড্ডা,আলোচনা সচেতনতামূলক কাজের মাধ্যমে রাজধানীর গেন্ডারিয়া এলাকায় একশনএইড বাংলাদেশের সহযোগীতায় নারী মৈত্রী আয়োজন করে ব্যতিক্রমধর্মী মিডিয়া ক্যাফে আড্ডা। 

গেন্ডারিয়া এলাকার ৫ টি চা স্টলে একযোগে দিনব্যাপী এ আয়োজন ছিল। আড্ডায় ৫ টি চা দোকানে প্রায় ১হাজার  জনসাধারনের উপস্থিতি ছিলেন


আড্ডার বিষয় হচ্ছে যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার। এতে উপস্থিত ছিলেন, সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য হলেন আক্তারঘুন্টিঘর বস্তির সাধারন জনগণ,পথচারী,যুব সদস্যরা এবং বিভিন্ন গনমাধ্যমকর্মীরা। 

কাউন্সিলর হেলেন আক্তার বলেন, ধরণের প্রোগ্রাম স্বপ্নের বাংলাদেশ গড়তে সক্রিয় ভূমিকা রাখবে। তিনি পরিশেষে এমন একটি আয়োজনের জন্য নারী মৈত্রী এবং একশন এইড এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।  


আড্ডার আলোচনায় ঝড় তুলেছিল ছিল, যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার (স্বাস্থ্যযৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার,কৈশরকাল বা বয়ঃসন্ধিকাল এবং পিরিয়ড সম্পর্কিত বিষয়গুলো) বিষয়ক আলোচনাগুলো। যদিও বিষয়গুলোকে অনেকেই লজ্জাকর বলে মনে করেন। কিন্তু  যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার এবং এর সুরক্ষা সম্পর্কে আমাদের জন্য কতটা জরুরী তা বাস্তব সমাজের দিকে তাকালে বুঝা যায়। 

 ধরণের ব্যতিক্রমধর্মী আলোচনার অংশ নিতে পেরে সাধারণ মানুষ বেশ আনন্দিত। উৎসুক জনতার ভীরে এলাকায় উৎসব আমেজের পরিবেশ তৈরী হয়। এ প্রোগ্রামে সাধারণ মানুষ জানায়, এ ধরণের প্রচারণার মাধ্যম তারা এপ্রথম দেখেছে। তারা আরও জানান, যে এ ইস্যু নিয়ে ব্যতিক্রমধর্মী প্রচারণা অব্যাহত থাকা প্রয়োজন। 

Facebook Comments Box

Posted ১০:৫৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০১৯

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com