মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

লাঙ্গল নিতে জামাই-শশুরের টানাটানি…

  |   সোমবার, ২৬ নভেম্বর ২০১৮ | 455 বার পঠিত | প্রিন্ট

লাঙ্গল নিতে জামাই-শশুরের টানাটানি…

আখাউড়ার আলো ২৪ ডেস্ক#

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার ৬টি আসনের মধ্যে ৫টি আসনে দলীয় প্রার্থী ঘোষণা করেছে আওয়ামী লীগ। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনটি মহাজোটের শরিক দল জাতীয়পার্টিকে ছেড়ে দিয়েছে বলে দলীয় একাধিক সূত্র নিশ্চিত করেছে।


মহাজোটের প্রার্থী হিসেবে এই আসনে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে দুইবারের নির্বাচিত এমপি জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা তারই মেয়ের জামাই জাতীয়পার্টির চেয়ারম্যান এইচ এম হুসেইন মুহাম্মদ এরশাদের যুব বিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইঁয়াও এই আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী। এই আসনে এখন লাঙ্গল নিয়ে চলছে জামাই ও শ্বশুরের মধ্যে টানাটানি। শেষ পর্যন্ত আসনটিতে কে হচ্ছেন লাঙ্গলের প্রার্থী- তা নিয়ে চলছে সর্বমহলে কৌতূহল ও আলোচনা

দলীয় ও নেতাকর্মী সূত্রে জানা যায়, ২৫ নভেম্বর সকাল থেকেই ক্ষমতাসীন আওয়ামী লীগ তাদের দলীয় মনোনয়ন দেয়া শুরু করেন। বিকেলের মধ্যেই গুঞ্জন শুরু হয় ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে মহাজোটের শরিক দল জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হবে।


আর এই আসনে প্রার্থী হিসেবে রেজাউল ইসলাম ভূঁইয়ার মনোনয়ন চূড়ান্ত এমন খবরে তারই শ্বশুর অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা এমপি ছুটে যান ঢাকায় দলের কেন্দ্রীয় নেতাদের কাছে।

এরআগে জিয়াউল হকের জন্য আসনটি ফিরিয়ে আনতে জামাই রেজাউল ইসলামের বাসায় কয়েক দফা বৈঠক করেন সরাইল উপজেলা জাতীয় পার্টির নেতারা। শ্বশুরের জন্য আসনটি ছেড়ে দিতে শ্বশুরবাড়ির লোকজন নানাভাবে জামাতা রেজাউল ইসলামকে অনুরোধও করছেন। কিন্তু জামাই রেজাউল ইসলাম এ আসনটির ব্যাপারে শ্বশুরকে ছাড় দিতে নারাজ। মহাজোটের পক্ষ থেকে এই আসনে রেজাউল ইসলামের মনোনয়ন অনেকটাই নিশ্চিত বলে জানান দলীয় একাধিক নেতা।


এসব বিষয়ে জামাই রেজাউল ইসলাম ভূঁইয়া জানান, তার শ্বশুর জিয়াউল হক মৃধা এই আসন থেকে দুই দফা এমপি হয়েছেন। আমি ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর-বিজয়নগর) আসন থেকে মনোনয়ন চেয়েছি। জোটের স্বার্থে আমাকে যেখান থেকে মনোনয়ন দেয়া হবে সেখানেই আমি নির্বাচন করব। এছাড়াও এই বিষয় নিয়ে তার শ্বশুরের সাথে কোন মতানৈক্য দেখা দিবে না বলেও জানান তিনি।

এ ব্যাপারে রেজাউল ইসলাম ভূইয়ার শ্বশুর অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা বলেন, মনোনয়নের ব্যাপারে দলীয় সিদ্ধান্ত চূড়ান্ত না হওয়া পর্যন্ত আমি কিছু বলতে পারছি না। তবে মনোনয়নের ব্যাপারে তিনি আশবাদী বলে জানান।

এদিকে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন দেয়ার জন্য দাবি জানিয়েছেন নেতাকর্মীরা। বহিরাগত কাউকে এবার ভোট দিতে নারাজ এই এলাকার ভোটাররা।

সরাইল ও আশুগঞ্জ এলাকার আওয়ামী লীগের একাধিক নেতাকর্মী জানান, এই এলাকার সাধারণ মানুষ ও দলীয় নেতাকর্মীরা এই আসনে নৌকা প্রতীক চান। তারা বহিরাগত কাউকে এবার ভোট না দেয়ার কথা জানিয়েছেন। তাই তারা এই এলাকায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী চান।

Facebook Comments Box

Posted ৯:১৬ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ নভেম্বর ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com