বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

সন্তানের জীবন বাঁচাতে অসহায় বাবা মায়ের আঁকুতি

  |   সোমবার, ০৫ অক্টোবর ২০২০ | 307 বার পঠিত | প্রিন্ট

সন্তানের জীবন বাঁচাতে অসহায় বাবা মায়ের আঁকুতি

বিজয়নগর প্রতিনিধি:

ছেলে অনেক বড় হবে, দ্বীনদার আলেম হবে ইসলামের একজন খাদেম হবে এমন বুক ভরা স্বপ্ন নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার পাহাড়পুর ইউনিয়নের বামুটিয়া গ্রামের ফিরোজ মিয়া তার ছেলে মোঃ আতাউল্লাহ (১৫) অনেক স্বপ্ন নিয়ে দ্বীনি শিক্ষার জন্য দাড়িয়াপুর হুযাইফিয়া ইসলামিয়া মাদ্রাসায় ভর্তি করান। ভর্তির পর থেকে অত্যন্ত সুনামের সাথে পড়াশোনা চালিয়ে যাচ্ছিলেন শিশু শিক্ষার্থী আতাউল্লাহ।


আতাউল্লাহ বাবা মায়ের স্বপ্ন পূরণের লক্ষে সফলতার সাথে ইসলামের দ্বীনি খাদেম হওয়ার স্বপ্ন বুনছিলেন তার বাবা -মা ও মাদ্রাসা কতৃপক্ষ এবং এলাকা ও পাড়াপ্রতিবেশি। সবার ভালবাসার পাত্র হয়ে উঠছিল শিশু শিক্ষার্থী আতাউল্লাহ। হঠাৎ করে অসুস্থ্য হয়ে পড়েন সে। তখন তাকে ব্রাহ্মণবাড়িয়া চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তার শরীর পরীক্ষা নিরীক্ষা করেন। পরে ধরা পড়ে তার কিডনী জনিত সমস্যা। সন্তানের কিডনী রোগের কথা শুনেই অসহায় পরিবারটির সবকিছু হয়ে গেল এলোমেলো। তার অসহায় পরিবারের মাঝে নেমে আসলো চিন্তার এক পাহাড়। কি ভাবে সন্তানের চিকিৎসার অর্থ জোগার করবে এ অসহায় পরিবারটি তা নিয়ে চিন্তায় দিন যাচ্ছে এ পরিবারটির।

জানা যায়, গত তিন মাস ধরে কিডনি জনিত রোগে ভোগতেছে আতাউল্লাহ (১৫)। অর্থের অভাবে সঠিক চিকিৎসা না পাওয়ায় দিন দিন তার শরীরের অবস্থা অবনতির দিকে ধাবিত হচ্ছে এ মেধাবী শিশু শিক্ষার্থী আতাউল্লাহ।


আতাউল্লাহ’র বাবা ফিরোজ মিয়ার সাথে কথা হয় এ প্রতিবেদকের। আতাউল্লাহ বাবা জানান, তার দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে কোন রকম সংসার চলে তার। নিজের নিজস্ব নেই কোন জমিজমা। অন্যের জমি বর্গা চাষাবাদ করে কোন রকম ভাবে জীবিকা নির্বাহ করছেন তিনি।

বর্তমানে অসুস্থ্য ছেলের চিকিৎসা করাতে প্রচুর অর্থের প্রয়োজন। তাই তিনি সকল বৃত্তবানদের প্রতি অসুস্থ্য ছেলের জীবন বাঁচাতে আর্থিক সহযোগিতা চেয়েছেন।


দাড়িয়াপুর হুযাইফিয়া ইসলামিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আলী আমজাদ বলেন,আতাউল্লাহ মাদ্রাসার দশম শ্রেণীর সবচেয়ে নম্র ভদ্র ও মেধাবী একজন শিক্ষার্থী। তার আচার আচরণে মুগ্ধ মাদ্রাসার অন্যান্য সব শ্রেণীর শিক্ষার্থী শিক্ষক বৃন্দ ও এলাকা ও পাড়াপ্রতিবেশি। মাওলানা আলী আমজাদ দেশে প্রবাসে হৃদয়বান দানবীর বিত্তবানদের প্রতি বিনীত অনুরোধ জানিয়ে অসহায় ও দরিদ্র পরিবারে মেধাবী ও শিশু শিক্ষার্থীর কিডনী আক্রান্ত আতাউল্লাহ’র চিকিৎসায় তার পাশে দাঁড়ানোর আহবান জানান।

সহযোগিতা পাঠানোর জন্য যোগাযোগের ঠিকানা :- মাওলানা আলী আমজাদ (শিক্ষক),মোবাইল: ০১৭৪৯৬৬০১৭৯ দাড়িয়াপুর হুযাইফিয়া ইসলামিয়া মাদ্রাসা,হরষপুর, বিজয়নগর,ব্রাহ্মণবাড়িয়া।

Facebook Comments Box

Posted ১:১৮ অপরাহ্ণ | সোমবার, ০৫ অক্টোবর ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com