শুক্রবার ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

সরকারীভাবে সম্মাননা পেলেন সাংবাদিক আশরাফুল মামুন

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০১ জানুয়ারি ২০২৩ | 66 বার পঠিত | প্রিন্ট

সরকারীভাবে সম্মাননা পেলেন সাংবাদিক আশরাফুল মামুন

বহির্বিশ্বে বাংলাদেশি গণমাধ্যমে কর্মরত ৭ সাংবাদিক ও ১ জন চলচ্চিত্র নির্মাতাকে সংবর্ধনা দিয়েছে রংপুর মেট্রোপলিটন পুলিশ (আরপিএমপি)। প্রবাসী সাংবাদিকদের ‘স্বদেশ সফর’ কর্মসূচির অংশ হিসেবে রংপুর ভ্রমণে গেলে সেখানে তাদের এই সংবর্ধনা দেওয়া হয়। সরকারি কোন সংস্থা থেকে প্রবাসী সাংবাদিকদের সম্মাননা জানানো এবারেরই প্রথম।

শুক্রবার (৩০ ডিসেম্বর) রংপুর মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে তাদের সংবর্ধনা স্মারক তুলে পুলিশ কমিশনার নুরেআলম মিনা ।


সংবর্ধিতরা হলেন – মালয়েশিয়া বাংলা প্রেস ক্লাবের সহ সভাপতি আশরাফুল মামুন। সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ প্রেস ক্লাব সভাপতি শিবলী আল সাদিক ও সাধারণ সম্পাদক কামরুল হাসান জনি, পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. রাসেল আহম্মেদ, ইউরোপ-বাংলাদেশ প্রেস ক্লাবের (ইতালি) সহ সভাপতি আঁখি সীমা কায়সার, সৌদি আরব বাংলাদেশ সাংবাদিক ফোরামের আহবায়ক সাগর চৌধুরী, ওমান প্রবাসী সাংবাদিক মাহফুজ আনাম, চলচ্চিত্র নির্মাতা ও আলোকচিত্রশিল্পী (কানাডা) নাদিম ইকবাল,

এর আগের প্রবাসীদের নানাবিধ সমস্যা সমাধানকল্পে পুলিশের ভূমিকা আরো জোরালো করতে ‘প্রবাসী সহায়তা ডেস্ক’ উদ্বোধন করে রংপুর মেট্রোপলিটনের পুলিশ। এই সহায়তা ডেস্কের সেবা যথাযথভাবে পৌঁছে দিতে পুলিশের সকল পর্যায়ের কর্মকর্তাদের তাগাদা দেন রংপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার নুরেআলম মিনা।


বক্তব্যে সাংবাদিকরা বলেন, প্রবাসীরা ভালোবাসা চায়। যেকোনো সমস্যায় পুলিশকে পাশে চায়। তাদের নিজেদেরকে মানসিক দুশ্চিন্তামুক্ত রাখার জন্য পরিবার ও সম্পত্তির নিরাপত্তা চায়, যেখানে মুখ্য ভূমিকা পালনকারীদের মধ্যে পুলিশ অন্যতম। এ জন্য তারা রংপুর মেট্রোপলিটন পুলিশ এর এই মহতী উদ্যোগকে সাধুবাদ জানান।

তারা বলেন, রংপুর অঞ্চলে প্রবাসীদের সংখ্যা অনেক কম হলেও রংপুর মেট্রোপলিটন পুলিশ এর এই উদ্যোগ এ অঞ্চলের মানুষকে রেমিট্যান্স যোদ্ধা হিসেবে দেশের অর্থনীতিতে অবদান রাখতে অনুপ্রাণিত করবে।


প্রবাসী সাংবাদিকদের সম্মাননা দেওয়ার এমন দৃষ্টান্তমূলক উদ্যোগের জন্য রংপুর মেট্রোপলিটন পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান তারা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার আবু বক্কর সিদ্দিকের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ‘স্বদেশ সফর’ এর আয়োজক প্রবাসভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল ‘আকাশযাত্রার প্রধান সম্পাদক এজাজ মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো. সায়ফুজ্জামান ফারুকী, রংপুর জেলা কর্মসংস্থান ও জনশক্তি অধিদপ্তরের সহকারী পরিচালক আমেনা পারভিন, উপ-পুলিশ কমিশনারবৃন্দ, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারবৃন্দ, সহকারী পুলিশ কমিশনারবৃন্দ এবং সকল থানার অফিসার ইনচার্জবৃন্দ (ওসি) ।

Facebook Comments Box

Posted ৫:০৬ অপরাহ্ণ | রবিবার, ০১ জানুয়ারি ২০২৩

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(538 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com