শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

সৌদি আরবে অর্থপাচার মামলায় ৬ জনের ৩১ বছরের কারাদণ্ড

অমিত হাসান অপু:   |   সোমবার, ০৩ জানুয়ারি ২০২২ | 313 বার পঠিত | প্রিন্ট

সৌদি আরবে অর্থপাচার মামলায় ৬ জনের ৩১ বছরের কারাদণ্ড

সৌদি আরবে অর্থপাচার মামলায় ৬ জন অভিযুক্ত ব্যক্তিকে ৩১ বছরের কারাদণ্ড দিয়েছেন সৌদির আদালত। আরব নিউজের প্রতিবেদনের বরাত সোমবার(৩ জানুয়ারি)দেশটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত অভিযুক্তদের কাছে জব্দকরা অর্থ বাজেয়াপ্ত করেন, এবং তাদেরকে ১৫ কোটি ২০ লাখ সৌদি রিয়াল জরিমানা করেন। যা পাচারকৃত অর্থের সমপরিমাণ । পাবলিক প্রসিকিউশন সূত্র জানায়, বাণিজ্যিক প্রতিষ্ঠানের মালিক, বেশ কয়েকটি ভুয়া প্রতিষ্ঠান এবং কিছু প্রবাসীরা উক্ত অর্থ পাচারের সম্পৃক্ত ছিলেন। তবে কোন কোন দেশের প্রবাসীরা অর্থ পাচারের সাথে জড়িত ছিলেন তাদের তথ্য জানানো হয়নিI


তথ্য সূত্রে জানা যায়, অভিযুক্তরা অবৈধ উপায়ে প্রবাসীদের ব্যবহার করে বিদেশে অর্থ পাচার করতেন।এতে করে তারা মোটা অঙ্কের অর্থ লেনদেন করেছেন। যা মানি লন্ডারিং বিরোধী আইনের দুই ধারা অনুযায়ী ফৌজদারি অপরাধ বলে বিবেচিত হয়।

আদালতের রায়ে সৌদি নাগরিকদের কারাবাস এবং ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। অপরদিকে বিদেশি নাগরিকদের কারাবাসের মেয়াদ শেষ করার পরে নিজ নিজ দেশে ফেরত পাঠানো হবে ।


দেশটির পাবলিক প্রসিকিউশন, বাণিজ্য মন্ত্রণালয়, জাকাত, ট্যাক্স ও কাস্টমসের জেনারেল অথরিটি, সৌদি কেন্দ্রীয় ব্যাংকের সমন্বিত প্রচেষ্টায় এই রায় দেওয়া হয়। যারা সৌদির আর্থিক ও অর্থনৈতিক নিরাপত্তাকে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করবে তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়ার কথা পাবলিক প্রসিকিউশন জানিয়েছে ।

Facebook Comments Box


Posted ৭:৪২ অপরাহ্ণ | সোমবার, ০৩ জানুয়ারি ২০২২

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(515 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com