মঙ্গলবার ৫ই মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

সৌদি আরব থেকে বাড়ি ফেরা হলো না আখাউড়ার যুবকের

আখাউড়ার আলো২৪ ডেস্ক:   |   বুধবার, ২৬ এপ্রিল ২০২৩ | 97 বার পঠিত | প্রিন্ট

সৌদি আরব থেকে বাড়ি ফেরা হলো না আখাউড়ার যুবকের

নিহত মুব্বাশির ভূঁইয়া (২৬) ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলার দক্ষিণ ইউনিয়নের গাজীর বাজারের ব্যবসায়ী ও সাহেব নগর গ্রামের আবু জাহের ভূঁইয়ার ছেলে। সে সৌদি আরবের জেদ্দায় নিজ বাসায় গত মঙ্গলবার স্ট্রোক করে মারা যায়। ঈদুল ফিতরের পর ছুটিতে ২৬ এপ্রিল বাড়িতে আসার কথা ছিল। সবাই যখন তার বাড়িতে আসার আনন্দে আত্মহারা ঠিক তখনই এলো তার মৃত্যুর খবর। মৃত্যুর খবর পাওয়ার পর থেকেই স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠেছে বাড়ি। এলাকায় নেমে আসে শোকের ছায়া।

মৃত্যু অবধারিত, একদিন মৃত্যুর কড়াল গ্রাস সবাইকেই গ্রাস করবে-এতে কেনো সন্দেহ নেই এবং এ থেকে বাঁচার কোনো উপায় নেই। কিন্তু অকালমৃত্যু ও অপ্রত্যাশিত মৃত্যু বড়ই বেদনাদায়ক।


যে গৃহে কোনো মানুষ মারা যায়, সে গৃহে নেমে আসে শোকের মাতম, আহাজারি আর গগনবিদারী আর্তচিৎকার। সৌদিতে নিহত মুব্বাশির ভূঁইয়ার গ্রামের বাড়িতেও চলছে শোকের মাতম। একটি ঘরে বসে আহাজারি করে কাঁদছিলেন পঞ্চাশোর্ধ্ব রোকেয়া বেগম। কাছে গিয়ে জিজ্ঞেস করলে বলেন, ‘তোমরা আমার বুকের মানিককে আমার বুকে ফিরিয়ে দাও। আমি আর কিছু চাই না। তিনি সৌদি আরবে নিহত মুব্বাশির ভূঁইয়ার মমতাময়ী মা।

নিহত মুব্বাশির ভূঁইয়ার ছোট ভাই মুকাদ্দেস ভুঁইয়া জানান গত ৪ বছর আগে পরিবারের সুখের আশায় সৌদি আরব পাড়ি জমিয়েছিল মুব্বাশির ভূঁইয়া।এরই মধ্যে গত ৬ মাস আগে দেশে এসে ছুটি কাটিয়ে আবার প্রবাসে চলে যান। গত দেড় মাস আগে কোম্পানিতে ছুটি চাইলে ঈদের পর দেশে আসার জন্য ভাইকে ছুটি দেওয়া হয়। সে অনুযায়ী দেশে আসার সকল প্রস্তুতিও সম্পন্ন করেছিল। বুধবার (২৬ এপ্রিল) দেশে আসার কথা ছিল। আমি গাড়ি ভাড়া করে রেখে ছিলাম রাতে ঢাকা এয়ারপোর্টে গিয়ে দুপুরের মধ্যে তাকে নিয়ে বাড়ি আসব। এর একদিন আগেই স্ট্রোক করে মারা যায় সে। কথা গুলো বলার সময় কন্ঠ জড়িয়ে আসে তার। ভাইয়ের অকালপ্রয়াণে কান্নায় ভেঙে পড়ে সে। তাঁর পরিবারের একটাই চাওয়া যাতে মুব্বাশিরের মরদেহ দ্রত দেশে আনা যায়। তাঁকে শেষ দেখা দেখতে চান তাঁর স্বজনরা। এ জন্য পরিবারের পক্ষ থেকে স্থানীয় সংসদ সদস্য বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয় মন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি কামনা করেন তাঁর স্বজনরা।


এ বিষয়ে জানতে চাইলে আখাউড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বলেন, নিহত মুবাশির আমার এলাকার সাহেবনগর গ্রামের বাসিন্দা। তার মৃত্যু সংবাদটি আমি পেয়েছি। বিষয়টি অত্যন্ত মর্মান্তিক। আমি তার পরিবারের খোঁজ খবর রাখছি। আমি তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

Facebook Comments Box


Posted ১০:৩৮ অপরাহ্ণ | বুধবার, ২৬ এপ্রিল ২০২৩

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com