শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

৪০ টাকার ধনিয়া পাতা ১৬০ টাকায় বিক্রি আখাউড়ায় মোবাইল কোর্টে ৫ ব্যবসায়ীর জরিমানা।

  |   সোমবার, ২১ মে ২০১৮ | 2891 বার পঠিত | প্রিন্ট

৪০ টাকার ধনিয়া পাতা ১৬০ টাকায় বিক্রি আখাউড়ায় মোবাইল কোর্টে ৫ ব্যবসায়ীর জরিমানা।

মো:সাইফুল ইসলাম: আখাউড়ায় রোজায় সবজির পাইকারী থেকে খুচরা দামে বিস্তর ফারাক। আড়তদারদের তুলনায় খুচরা বাজারে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে সবজি। হোটেল গুলোতেও স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন হচ্ছে না। গতকাল রোববার বিকালে আখাউড়া সড়ক বাজারে মোবাইল কোর্ট পরিচালনার সময় এ তথ্য চোখে পড়েছে সবার। এ সময় ভোক্তা অধিকার আইনে দুই হোটেল ব্যবসায়ী ও তিনজন সবজির আড়তদারকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করে মোবাইল কোর্ট। মোবাইল কোর্ট পরিচালনা করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান।
জানাগেছে, গতকাল রোববার বিকাল ৫টায় আখাউড়া পৌরসভার সবজির খুচরা বাজার, পাইকারী আড়ত ও খাবার হোটেলগুলোতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে। এসময় খোলা ও অপরিচ্ছন্ন খাবার রাখার দায়ে দুইজন হোটেল ব্যবসায়ীকে জরিমানা করা হয়। সবজির পাইকারী আড়তে দামের তালিকা না থাকা ও অন্যান্য অনিয়মের কারনে তিনজন আড়তদারকে জরিমানা করা হয়। আড়তদার ও হোটেল ব্যবসায়ী ৫জনকে মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শামছুজ্জামান বলেন, সবজির পাইকারী থেকে খুচরা দামে বিস্তর ফারাক ধরা পড়েছে। আড়ত থেকে ৪০ টাকা কেজি ধনিয়া পাতা ক্রয় করে খুচরা ব্যবসায়ীরা ১৬০ টাকায় বিক্রয় করছে। ৩৫ টাকা কেজি বেগুন ক্রয় করে খুচরায় বিক্রয় করছে ৫৫ টাকা। ৩৫ টাকার শশা খুচরায় বিক্রয় হচ্ছে ৬০ টাকা। তিনি আরো বলেছেন, একই জায়গায় পাইকারী আড়ত আর খুচরায় দামের এতো ফারাক কিন্তু কোনো সদুত্তর নেই ব্যবসায়ীদের কাছে।
তিনি আরো বলেছেন, দামের এই অযৌক্তিক উর্ধ্বগতি রুখতে আড়তদারদের দামের তালিকা করতে বলা হয়েছে। কয়েক দিন অন্তর অন্তর বাজার তদারকি করতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করবেন বলেও তিনি জানান।

Facebook Comments Box


Posted ৩:৫২ পূর্বাহ্ণ | সোমবার, ২১ মে ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com