মঙ্গলবার ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া বন্দরে ট্রাক চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

  |   রবিবার, ০৩ মে ২০২০ | 513 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া বন্দরে ট্রাক চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক:ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরে পণ্যবাহী ট্রাকের চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। নারায়নগঞ্জসহ সারা দেশ থেকে পণ্যবাহী ট্রাক নিয়ে ভারতে রফতানির উদ্দেশ্য আখাউড়া স্থলবন্দরে আগত সব ট্রাক চালক ও হেলপারদের মাধ্যমে করোনাভাইরাস সংক্রামণের আশঙ্কায় এ স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে।

রোববার সকাল থেকে আখাউড়া উপজেলা প্রশাসনের নির্দেশে উপজেলা স্বাস্থ্য বিভাগের কর্মীরা এ পরীক্ষা শুরু করে।


জানাগেছে, ভারতে রফতানির জন্য বিভিন্ন পণ্য সামগ্রী নিয়ে আখাউড়া আন্তর্জাতিক স্থলবন্দরে আসা ট্রাকের চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষার নির্দেশনা দিয়েছেন আখাউড়া উপজেলা প্রশাসন। ঢাকার নারায়নগঞ্জসহ সারা দেশ থেকে আসা এসব ট্রাক চালক ও হেলপারদের মাধ্যমে করোনাভাইরাস সংক্রামণের আশঙ্কায় তাদেরকে রোববার সকাল থেকে প্রাথমিকভাবে স্বাস্থ্য পরীক্ষা শুরু করা হয়েছে।

সরেজমিনে রোববার বেলা সাড়ে ১১টায় আখাউড়া স্থলবন্দর এলাকা ঘুরে দেখাগেছে, স্থলবন্দরে অস্থায়ী মেডিক্যাল টিমের কর্মীরা করোনাভাইরাস রোগী সনাক্ত করণের জন্য ডিজিটাল থার্মাল স্ক্যানার মেশিনে ট্রাক চালক ও হেলপারদের শরীরের তাপমাত্রা পরিমাপ করছে। সন্দেহজনক কাউকে মনে হলে তার নমুনা সংগ্রহ করছেন। দুপুর পর্যন্ত সন্দেহভাজন অন্তত ৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।


আখাউড়া স্থলবন্দর কাস্টমস সূত্রে জানাগেছে, ক’দিন ধরে মাছ ছাড়া ভোজ্যতেল, কয়লা, পাথরসহ বিভিন্ন পণ্য সামগ্রী ভারতে রফতানি করা হচ্ছে। এ বন্দর দিয়ে আপাতত প্রতিদিন ৫০থেকে ৬০ টা পণ্যবাহী ট্রাক ভারতের ত্রিপুরায় প্রবেশ করছে। করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে বন্দরে আগত ট্রাক চালক ও হেলপারদের স্বাস্থ্য পরীক্ষা শুরু করা হয়েছে। বন্দর এলাকায় অবস্থানকারীদেরকে আলাদা আলাদা ভাবে তাবু টানিয়ে রাত্রী যাপনের নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক পরামর্শও দেওয়া হচ্ছে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেন, সরকার ও স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনায় করোনাভাইরাস প্রতিরোধে স্থলবন্দরে মেডিক্যাল টিম কাজ করছে। সন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করা হচ্ছে। বন্দর এলাকায় সকলকে শারীরিক দূরত্ব বজায় রাখার নির্দেশনা দেয়া হয়েছে।


Facebook Comments Box

Posted ১০:১৩ পূর্বাহ্ণ | রবিবার, ০৩ মে ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com