বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় বাল্য বিয়ে থেকে মুক্তি চান মুক্তিযোদ্ধার সন্তান

  |   মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১ | 716 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় বাল্য বিয়ে থেকে মুক্তি চান মুক্তিযোদ্ধার সন্তান

আখাউড়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক কাজি ‘প্রতারণা’ করে বাল্য বিয়ে করিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি বুঝতে পেরে বর নিজেই এ থেকে মুক্তি পেতে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরারবর লিখিত আবেদন করেছেন।


লিখিত আবেদন থেকে জানা যায়, পৌর এলাকার কলেজপাড়ার বাসিন্দা ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক পরিচালক কে এম হারুণুর রশিদের ছেলে মো. মাহবুবুর রশিদের সঙ্গে স্থানীয় এ মেয়ে বিয়ে হয় এ বছরের ২৪ ফেব্রুয়ারি।

স্থানীয় নিকাহ রেজিস্ট্রার (কাজি) মো. মাঈনুদ্দিনের মধ্যস্থতায় বিয়েটি সম্পন্ন হয়। কাজি মাঈনুদ্দিন পরিচালিত একটি মাদ্রাসায় কনে পড়াশুনা করে জানতে পেরে বয়স সম্পর্কে জানতে চাওয়া হয়।


এ সময় মাঈনুদ্দিন বিষয়টি এড়িয়ে গিয়ে কাবিনে স্বাক্ষর নেন এবং বয়স সম্পর্কে তিনি অবগত আছেন বলে জানান।

মাহবুবুর রশিদের ভাই মাহমুদুল হাসান জানান, বিয়ের পর তারা নিশ্চিত হতে পারেন যে কনে দশম শ্রেণির ছাত্রী ও তার বিয়ের বয়স হয় নি। বিষয়টি কাজি মাঈনুদ্দিনকে আবার অবহিত করলে তিনি পাত্তা দেননি।


এমনকি বিয়ে কাবিন নামা চাইলেও সেটা দিতে চান নি। এ অবস্থায় সুরাহা চেয়ে ইউএনও বরাবার অভিযোগ করা হয়। সদ্য বিদায় ইউএনও এ বিষয়ে তদন্ত দেন।

আজ মঙ্গলবার নবাগত ইউএনও’র কাছে গেলে তিনি সামাজিকভাবে মীমাংসার জন্য বলেন।এ অবস্থায় তারা বেশ বিপাকে আছেন।এমনটি নারী নির্যাতন মামলায় ফাঁসিয়ে দেয়ারও ভয় দেখানো হচ্ছে।

তবে কাজি মো. মাঈনুদ্দিন জানান, কনের বয়স কম বলে কাবিন রেজিস্ট্রি করা হচ্ছে না। বয়স হওয়ার পর রেজিস্ট্রি করা হবে। তবে তিনি এ বিয়ে পড়ান নি। মৌলভীর মাধ্যমে বিয়ে পড়ানো হয়েছে। সবাই বিষয়টি অবগত বলে তিনি জানান।

Facebook Comments Box

Posted ১১:০৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুলাই ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com