মঙ্গলবার ৭ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

বাংলাদেশ হাইকমিশন এবং মালয়েশিয়ার লেবার ডিপার্টমেন্টৈর বৈঠক অনুষ্ঠিত

  |   শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১ | 360 বার পঠিত | প্রিন্ট

বাংলাদেশ হাইকমিশন এবং মালয়েশিয়ার লেবার ডিপার্টমেন্টৈর বৈঠক অনুষ্ঠিত

মালয়েশিয়া প্রতিনিধি:

(১৪ জানুয়ারি ২০২১) MCO বলবৎ থাকায় অনলাইনে বাংলাদেশ হাইকমিশন এবং মালয়েশিয়ার লেবার ডিপার্টমেন্ট এর মধ্যে দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিস্ট বিষয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়।


বৈঠকের উল্লেখযোগ্য ইস্যুগুলো হচ্ছে- বর্তমানে বাংলাদেশে ছুটিতে থাকা কর্মীগণ মালয়েশিয়ায় ফিরে আসার বিষয়ে মালয়েশিয়া সরকার নীতিগতভাবে সম্মত আছে। এ ক্ষেত্রে কর্মীর নিয়োগকর্তা বা কোম্পানি মালয়েশিয়া ইমিগ্রেশনের পদ্ধতি মেনে ফেরত আনার ব্যবস্থা করবেন। তাই ছুটিতে থাকা কর্মীদের নিজ নিজ নিয়োগকর্তা বা কোম্পানির সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

বৈধকরণ (রিক্যালিব্রেশন) প্রক্রিয়ায় অধিকসংখ্যক অবৈধদের অংশগ্রহণ নিশ্চিত করা। করোনা ভাইরাস বাস্তবতার প্রেক্ষিতে চলাচলের সুবিধার্থে বৈধকরনের জন্য দালখিলকৃত আবেদনকারী কর্মীর নামে বিশেষ কার্ড ইস্যু করার জন্য অনুরোধ করা হয়েছে।


মালয়েশিয়া সরকার নির্ধারিত স্ট্যান্ডার্ড অনুযায়ী কর্মীদের আবাসন নিশ্চিত করতে অনুরোধ করা হয়। এ বিষয়ে মালয়েশিয়া সরকার কাজ করছেন বলে আশ্বস্ত করেছেন।

MCO চলাকালে বাংলাদেশি কর্মীদের বেতন প্রাপ্তি নিশ্চিত করার ক্ষেত্রে লেবার ডিপার্টমেন্ট এর পর্যবেক্ষণ ও মনিটরিং অব্যাহত রাখার জন্য অনুরোধ করা হয়।


এবং মালয়েশিয়া সরকার কর্তৃক করোনাকালীন এবং করোনা পরবর্তী অর্থনৈতিক কর্মকান্ড ব্যাপকভাবে শুরু করার লক্ষ্যে গৃহীত পরিকল্পনা বাস্তবায়নের জন্য বাংলাদেশের কর্মী নিয়োগের জন্য অনুরোধ করা হয়।

Facebook Comments Box

Posted ৫:৩৮ পূর্বাহ্ণ | শুক্রবার, ১৫ জানুয়ারি ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(396 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com