রবিবার ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

মালয়েশিয়ায় টপ গ্লোবে কাজ করে বাংলাদেশী ক্যান্সারে আক্রান্ত ক্ষতিপূরণ দাবী 

মালয়েশিয়া প্রতিনিধি:   |   সোমবার, ০৯ আগস্ট ২০২১ | 264 বার পঠিত | প্রিন্ট

মালয়েশিয়ায় টপ গ্লোবে কাজ করে বাংলাদেশী ক্যান্সারে আক্রান্ত ক্ষতিপূরণ দাবী 

সম্প্রতি মালয়েশিয়ার শীর্ষ কোম্পানি টপ গ্লোব এ খুরশেদ নামে একজন বাংলাদেশি ক্যান্সার ধরা পড়ায়, ক্ষতিপূরণ দাবী করছেন টপ গ্লোব কর্পোরেশন বিএইচডির কাছে। উৎপাদন কারখানায় দীর্ঘ দিন কাজ করার কারণে রাসায়নিক পদার্থের সংস্পর্শে আসায় এই রোগ হয়েছে বলে দাবী করছেন খুরশেদ মিয়া।

বাংলাদেশি খুরশেদ বলেন আমি দীর্ঘ কয়েকমাস ধরে তীব্র পেট ব্যাথায় ভুগছিলাম, প্রায় ৩০ দিন অসুস্থতা জনিত কারণে কোম্পানির হোস্টেল থাকি এবং আমার সমস্যার কথা তাদের কে জানিয়েছিলাম।সমস্যার কথা জানার পর একজন কোম্পানির চিকিৎসক এসে আমাকে কিছু ঔষধ দিয়ে যায়। কিন্তুু এই ঔষধে কোন কাজ হয়নি আমার।


রাবার প্রক্রিয়া করার জন্য ব্যবহত রাসায়নিকের সংস্পর্শের কারণে এই ক্যান্সারে আক্রান্ত হয়। খুরশেদ মিয়া অন্য চিকিৎসকের পরামর্শ নিলে চিকিৎসক তাহার পরিবার কে বলেন খুরশেদ মিয়া বেঁচে থাকার সম্ভবনা খুব কম কারণ ক্যান্সার তার লিভারেও প্রভাব ফেলেছে।

এখন আমি আমার কোম্পানির কাছে আবেদন করেছি যে আমাকে স্বাস্থ্য ও নিরাপত্তা ভিওিতে ক্ষতিপূরণ প্রদান করুন যাতে আমি বাংলাদেশে আমার চিকিৎসা চালিয়ে যেতে পারি।


এদিকে শাহ আলম হসপিটালের একজন চিকিৎসক যিনি খুরশেদ মিয়া কে চিকিৎসা করেছিলেন তিনি বলেন কাজের সাথে ক্যান্সারের সম্পর্কিত নয়।

খুরশেদ পর পর তিনবার কোম্পানির কছে ক্ষতিপূরণ চেয়ে আবেদন করেন এবং আপিলের জন্য খুরশিদের সাথে কোম্পানির পক্ষ থেকে যোগাযোগ করেছিল।


অভিযোগের পরিপেক্ষিতে গ্যাস্ট্রিক ক্যান্সার এবং রাবার এক্সপোজার লিংক সম্পর্কিত একটি বৈজ্ঞানিক গবেষণা পএের উদ্বৃত্তি দিয়ে কোম্পানি জানান কারখানার অবস্থার সাথে এই রোগের কোন সম্পর্ক নেই। তবে কোম্পানি টপ গ্লোবের দাবির বিরোধিতা করেন খুরশেদ। দীর্ঘ দিন রাসায়নিক পদার্থের স্পর্শে কাজ করার কারণে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি।

অসুস্থতা বেশি অনুভব করলে শাহআলম হসপিটালে চিকিৎসার জন্য এডমিশন করা হয়। এবং উক্ত হসপিটাল থেকে অসুস্থতার কারণে ছুটির সার্টিফিকেট দিয়েছিল চিকিৎসক।

এদিকে টপ গ্লোব কোম্পানি দাবী শাহ আলম হসপিটাল থেকে খুরশেদের রাবার প্রক্রিয়া করাণে ক্যান্সার আক্রান্তের এমন কোন রিপোর্ট পাইনি। খুরশেদ মিয়ার যত্ন, চিকিৎসার ও নিজ দেশে ফেরত যাওয়ার জন্য কোম্পানির তরফ থেকে মাএ ১৫০০০ হাজার রিঙ্গিত যা বাংলাদেশি টাকায় ৩ লক্ষ টাকা সমপরিমাণ প্রদান করেন কোম্পানি।

Facebook Comments Box

Posted ৫:০৪ অপরাহ্ণ | সোমবার, ০৯ আগস্ট ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আজ মহান মে দিবস
আজ মহান মে দিবস

(515 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com