মঙ্গলবার ২৮শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের সামনে হাঁটুজল

  |   রবিবার, ০৬ জুন ২০২১ | 585 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের সামনে হাঁটুজল

আখাউড়া প্রতিনিধিঃ

ব্রাহ্মাণবাড়িয়ার আখাউড়া প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরের বাহিরের অংশ বৃষ্টির পানিতে তলিয়ে গেছে বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতায় সৃষ্টি হচ্ছে বাড়ির সামনের খালি জায়গা গুলোতে।পানি নিষ্কাশনের কোন ব্যবস্হা না থাকায় দূর্বিষহ জীবন যাপন করছে এখানে বসবাসরত পরিবার গুলো।


সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার মোগড়া ইউনিয়নের চর নারায়ণপুর এলাকায় অবস্থিত প্রধানমন্ত্রী আশ্রয় প্রকল্পে ৪৫ টি পরিবার বসবাস কৃত জায়গায় গত কয়েকদিনের বৃষ্টির পানি জমে এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

ঘর থেকে তাদের বের হয়ে আসা এখন খুবই কষ্টসাধ্য ব্যপার হয়ে দাঁড়িয়েছে।টয়লেটের ময়লা পানির সাথে মিশে একাকার হয়ে গেছে।ঘরের পিছনের জায়গা ভেঙ্গে নদীতে চলে যাচ্ছে।


আশ্রয় প্রকল্পে বসবাস করা লোকরা অভিযোগ করে বলেন,আমাদের থাকার জায়গা ছিল না মাননীয় প্রধানমন্ত্রী আমাদেরকে থাকার জায়গার ব্যবস্থা করে দিয়েছে।মনে করেছিলাম এখানে এসে পরিবার নিয়ে সুখে শান্তিতে জীবনযাপন করব।

কিন্তু এমনটি আর হল না। বৃষ্টি পানি জমে এখানে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে আমরা ঘর থেকে বের হতে পারছি না।আমাদের ছোট বাচ্চাদের কে নিয়ে দুশ্চিন্তায় মধ্যে পরে আছি কখন কি দূর্ঘটনা ঘটে যায়।এখানে পর্যাপ্ত টিউবল না থাকায় নিরাপদ সুপ্রিয় পানির সংকটে রয়েছি।


আমরা সরকার ও স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে আবেদন জানায় তারা যেন একটি ড্রেনের ব্যবস্থা করে এই জলবদ্ধতা থেকে আমাদেরকে মুক্তি দেওয়ার ব্যবস্থা করে।

এ বিষয়ে আখাউড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-নুর-এ আলম বলেন,এখানে মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্পের আওতায় ৪৫ টি পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করা হয়।বর্তমানে বর্ষাকালে সেখানে বৃষ্টি পানি জমে জলাবদ্ধতার সৃষ্টির ব্যপারটি আমাদের নজরে এসেছে।

এই বিষয়টি আমরা সুন্দর করে স্থায়ীভাবে যাতে সমাধান করা যায় সেদিকে কাজ করছি, বিশেষ করে চারপাশে ড্রেন নির্মাণ করে নদীতে বা নিচু জায়গায় পানি নিষ্কাশনের ব্যবস্থা করার জন্য সে বিষয়টি আমাদের মাথায় রয়েছে।আমরা আশা করছি উপজেলা থেকে একটি প্রকল্প হাতে নিয়ে কাজটি দ্রুত সমাধান করার চেষ্টা করব।

Facebook Comments Box

Posted ১১:০৫ পূর্বাহ্ণ | রবিবার, ০৬ জুন ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com