বুধবার ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়ায় ৩০ মণ ওজনের ‘কালা বাহাদুর দাম ১২ লাখ

  |   বুধবার, ০৭ জুলাই ২০২১ | 653 বার পঠিত | প্রিন্ট

আখাউড়ায় ৩০ মণ ওজনের ‘কালা বাহাদুর দাম ১২ লাখ

বিশেষ প্রতিনিধি#

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ‘কালাবাহাদুর নামের বিশাল গরুটি বিক্রির জন্য প্রস্তুত।গরুটি শান্ত প্রকৃতির ও কালো রংয়ের হওয়ায় তার নাম রাখা হয়েছে ‘কালা বাহাদুর।


উপজেলা ধরখার ইউনিয়নের ঘোলখার গ্রামের মোঃ সোহাগ ভূঁইয়া, ছোটকাল থেকেই সখ করে ষাঁড় পালন করে আসছে।প্রতিবছরই কোরবানির ঈদে দু-এক টি ষাঁড় বিক্রি করে থাকেন তিনি।

এ বছর নিজ খামারে উৎপাদিত ফ্রিজিয়াম প্রজাতির একটি ষাঁড় পালন করে এলাকায় হইচই ফেলে দিয়েছেন, যা দেখতে উৎসুক জনতা প্রতিদিনই ভিড় করছে তার বাড়িতে।


ষাঁড়ের মালিক মোঃ সোহাগ ভূঁইয়া’র বাড়িতে গিয়ে কথা বলে জানাগেছে, তিনি তার নিজ খামারে উৎপাদিত এই ষাঁড়টিকে প্রায় চার বছর যাবৎ অতি যত্ন সহকারে লালন-পালন করছেন। কোন প্রকার ক্ষতিকারক ঔষধ ছাড়াই, দেশীয় খাবার প্রাকৃতিক ঘাস, খইল, ভুসি, ভুট্টা, ডাল, মিষ্টি কুমড়া সহ প্রচলিত দানাদার খাবার খেয়ে বড় হয়েছে ষাঁড়টি।প্রতিদিন নিয়মিত তিনবার গোসল করানো হয় ‘কালা বাহাদুর’কে।

গরুটির মালিক সোহাগ ভূঁইয়া আরো বলেন, গতকাল এটিকে ফিতা দিয়ে মেপে দেখলাম ষাঁড়টি প্রায় ২৮ থেকে ৩০ মণ ওজন হবে, এবছর কুরবানীর জন্য গরুটিকে প্রস্তুত করা হয়েছে, তিনি এর মূল্য হাঁকাচ্ছেন প্রায় ১২ লাখ টাকা।


গরুটিকে দেখতে আসা অনেকেই বলেন, সোহাগ ভূঁইয়া’র এই ষাঁড় গরুটি এবছর উপজেলার মধ্যে অন্যতম বড় আকারের ষাঁড় গরু যা ইতিমধ্যে এলাকায় হইচই ফেলে দিয়েছে। গরুটি বিক্রি তে সোহাগ ভূঁইয়া ভালো মূল্য পাবে এমনটাই প্রত্যাশা করছেন এলাকাবাসী।

সোহাগ ভূঁইয়ার পরিবার থেকে জানানো হয়েছে যদি কোনো ক্রেতা এই মুহূর্তে গরুটি ক্রয় করেন তাহলে ঈদের আগের দিন পর্যন্ত তা পালন করে দেওয়া হবে।করোনা কালিন সময়ে ‘কালা বাহাদুর’ কে বাজারে না নিয়ে বাড়িতেই বিক্রি করতে চাইছেন তারা।

Facebook Comments Box

Posted ১১:১৬ পূর্বাহ্ণ | বুধবার, ০৭ জুলাই ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com