সোমবার ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া ইমিগ্রেশনে করোনা ভাইরাস সনাক্তকরণে ডিজিটাল থার্মোমিটার ।

  |   বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০ | 457 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া ইমিগ্রেশনে করোনা ভাইরাস সনাক্তকরণে ডিজিটাল থার্মোমিটার ।

মো:সাইফুল ইসলাম

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে  ভারত থেকে আগত যাত্রীদের করোনা ভাইরাস শনাক্তকরন পদ্ধতি যথাযথ আধুনিক নয় বলে সন্দেহ প্রকাশ করেছে সংশ্লিষ্টরা।


এতদিন যাত্রীদের আচার-আচরণ ও জিজ্ঞাসাবাদ করে স্থলবন্দরে স্থাপিত মেডিকেল টিম কাজ করে গেছে তবে আজ বৃহস্পতিবার সকাল থেকে একটি ডিজিটাল থার্মোমিটার দিয়ে কাজ করছে মেডিকেল ডেস্ক।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য পরিদর্শক মো: মোশারফ হোসেন বলেন,আজ বৃহস্পতিবার সকাল  থেকে আখাউড়া ইমিগ্রেশন মেডিকেল  হেলথ ডেস্কে একটি ডিজিটাল থার্মোমিটার যুক্ত হয়েছে যা দ্বারা বাংলাদেশে আগমনী যাত্রীদের ভাল ভাবে পরীক্ষা করা যাবে এবং কতটুকু জ্বর আছে তা নীরিক্ষা করা যাবে।


জানা গেছে, ডিজিটাল থার্মোমিটার হল আগের যে প্রচলিত থার্মোমিটার ছিল তারই আপডেট ভার্সন এটা দিয়ে শরীরের তাপমাত্রা সহ শরীরের অন্যান্য ক্রিয়া নির্ধারণ করা যায় শরীরের কোন স্পর্শ ছাড়াই, এবং এটি রিচার্জেবল ব্যাটারি দ্বারা পরিচালিত হয়।

এই ডিজিটাল থার্মোমিটারে সরাসরি করোনা ভাইরাস সনাক্ত করে না। করোনা ভাইরাস সনাক্ত করতে হলে রক্ত পরীক্ষা সহ আরো অন্যান্য ডায়াগনস্টিক পরীক্ষা প্রয়োজন।


আখাউড়া স্থলবন্দরে যেভাবে করোনা ভাইরাস সনাক্ত করার কাজ করছে মেডিকেল টিম তা যথেষ্ট সঠিক পদ্ধতি নয়, এর ফলে ভাইরাস আক্রান্ত ভারতীয় যাত্রী কারো অজান্তেই বাংলাদেশ প্রবেশ করতে পারে বলে ধারনা করা হচ্ছে।

Facebook Comments Box

Posted ১০:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ ফেব্রুয়ারি ২০২০

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com