রবিবার ৪ঠা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া পৌরসভায় দান করতে জমি কিনলেন-আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ | 433 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া পৌরসভায় দান করতে জমি কিনলেন-আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পৌরসভাকে দান করতে জমি কিনলেন আইনমন্ত্রী আনিসুল হক এমপি।জানাগেছে আখাউড়া পৌরসভা ১২০ কোটি টাকা ব্যয়ে একটি পানি সরবরাহ প্রকল্প করতে যাচ্ছে।সে প্রকল্পের জন্য ব্যক্তিগত টাকায় জমি কিনলেন তিনি।

আজ(১৯ সেপ্টেম্বর)রবিবার বিকালে ৫৪ লাখ টাকা ব্যয়ে ঐই ভূমির দলিল হয়েছে।জমিটি পৌর এলাকার তারাগন গ্রামে অবস্থিত ৪০ শতাংশ জমির মালিক তিনজন দলিল রেজিস্ট্রিতে স্বাক্ষর করেছেন।


আগামী বৃহস্পতিবার আখাউড়া পৌরসভা কে আইনমন্ত্রী জায়গাটি দান করবেন।পৌরসভার উপসহকারী প্রকৌশলী ফয়সাল আহমেদ খান জানান,পৌরসভায় ওয়াটার সাপ্লাই সেনিটেশন প্রকল্প বাস্তবায়নের জন্য ১২০ কোটি টাকার একটি প্রকল্প দেয় বিশ্বব্যাংক।

কিন্তু প্রকল্পটি বাস্তবায়নে পৌর কর্তৃপক্ষ বিশ্বব্যাংকের চাহিদা মাফিক জমি কিনতে না পারায় প্রকল্পটির ভেস্তে যেতে বসে।এ অবস্থায় আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের শরণাপন্ন হন।আইন মন্ত্রীর হস্তক্ষেপ ও সুপারিশে প্রকল্পের মেয়াদ বৃদ্ধি করে বিশ্ব ব্যাংক।পরে আইনমন্ত্রী আনিসুল হক নিজে আগ্রহী হয়ে পৌরসভা কে দান করার জন্য পৌর শহরের তারাগন গ্রামে অর্ধ কোটি টাকা ব্যয়ে ৪০ শতক জমি কিনলেন।


জমি রেজিস্ট্রেশন সম্পাদনকালে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ও জেলা পরিষদের সদস্য আতাউর রহমান নাজিম,যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল মমিন বাবুল,আখাউড়া পৌরসচিব মোহাম্মদ ফারুক, পৌরসভার একাউন্টস কর্মকর্তা মোহাম্মদ লেয়াকতসহ পৌরসভার বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন।

আখাউড়া পৌরসভার মেয়র ও আইনমন্ত্রীর আস্থাভাজন তাকজিল খলিফা কাজল বলেন, পৌরসভায় জমি কিনতে হলে দীর্ঘ সময়ের প্রয়োজন এতে প্রকল্পটির চলে যেতে পারে এ অবস্থায় আইনমন্ত্রী আনিসুল হক জমি কিনলেন পৌরসভা কে দান করার জন্য।আগামী বৃহস্পতিবার আইনমন্ত্রী জমিটি আখাউড়া পৌরসভার নামে লিখে দিবেন।এতে পৌরবাসী বিরাট উপকৃত হলো। আইনমন্ত্রী আনিসুল হক মানুষকে ভালোবাসেন। জমি দানের মাধ্যমে তা আবারো প্রমাণ দিয়েছেন।এ অবদানে কথা পৌরবাসীর কাছে চির স্মরণীয় হয়ে থাকবে। পৌরবাসীর পক্ষ থেকে উনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।


Facebook Comments Box

Posted ৬:৫২ অপরাহ্ণ | রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com