শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া স্থলবন্দরে স্থাপন হবে মেডিকেল সেন্টার ও স্ক্যানার মেশিন

মোহাম্মদ সামী#   |   শনিবার, ৩১ জুলাই ২০২১ | 372 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া স্থলবন্দরে স্থাপন হবে মেডিকেল সেন্টার ও স্ক্যানার মেশিন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে মেডিকেল সেন্টার স্থাপন করা হবে।ওই সেন্টারে কোয়ারেন্টাইন করার ব্যবস্থাও থাকবে।তবে এই মুহুর্তে ইমিগ্রেশন দপ্তরে প্রবেশের আগে মেডিকেল স্ক্যানার স্থাপনের উপর গুরুত্ব দেওয়া হয়েছে।

শনিবার দুপুরে আখাউড়া স্থলবন্দরে এই তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ বিভাগের পরিচালক অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম।এই স্বাস্থ্য কর্মকর্তাকে নিয়ে সভা হয়েছে আখাউড়া স্থলবন্দরে।

ডা. মো. নাজমুল ইসলাম জানিয়েছেন,এই মুহুর্তে একটি মেডিকেল স্ক্যানার স্থাপন করা হবে।এই স্ক্যানারের মাধ্যমে এই বন্দর দিয়ে ভারতে যাওয়া-আসা সকল যাত্রীদের শরীরের তাপমাত্রা স্ক্যান করা হবে। স্ক্যানারটি স্থপন হবে ইমিগ্রেশনে প্রবেশের আগে।


তিনি বলেন, কোন যাত্রীর শরীরের তামপাত্রা অধিক থাকলে তাকে সেখান থেকে কোয়ারেন্টানে নেওয়া হবে। অন্যরা স্বাভাবিক ভাবেই চলতে পারবেন। আখাউড়া স্থলবন্দরে একটি মেডিকেল সেন্টার স্থাপন করার কথা জানিয়ে তিনি বলেছেন, সেখানে সকল যাত্রীর প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে। ভবিষ্যতে ওই সেন্টারে কোয়ারেন্টাইন ব্যবস্থাও থাকবে।

বন্দরের উদ্ভিদ রোগতত্ত্ব ও সঙ্গনিরোধ কার্যালয়ের সভা কক্ষে এই সংক্রান্ত আলোচনা সভা ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন মো. একরাম উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় আলোচনায় অংশ নেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, আখাউড়া স্থলবন্দরের উপপরিচালক ট্রাফিক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

আলোচনা সভা শেষে তারা আখাউড়া স্থলবন্দরে মেডিকেল সেন্টার এবং স্ক্যানার স্থাপনের জন্য সম্ভাব্য জায়গা নির্ধারণের করতে বন্দরের বিভিন্ন জায়গা পরিদর্শন করেন।


Facebook Comments Box


Posted ৬:০৭ অপরাহ্ণ | শনিবার, ৩১ জুলাই ২০২১

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com