শুক্রবার ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম >>

আখাউড়া স্থলবন্ধরে সকালে মাছ রপ্তানী হওয়াই দুই দেশের ব্যবসায়ীরা খুশি…

  |   শুক্রবার, ০৬ জুলাই ২০১৮ | 1166 বার পঠিত | প্রিন্ট

আখাউড়া স্থলবন্ধরে সকালে মাছ রপ্তানী হওয়াই দুই দেশের ব্যবসায়ীরা খুশি…

মোঃ সাইফুল ইসলাম: গত সপ্তাহ থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সকাল-সকাল মাছ রপ্তানী হওয়াই দুই দেশের ব্যবসায়ীরাই খুশি।

বাংলাদেশ থেকে রপ্তানীকৃত মাছ আগরতলা স্থলবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করতে বিকাল গড়িয়ে সন্ধা হয়ে যেত এবং তা একটি নিয়মে পরিণত হয়ে গিয়েছিল। আগরতালার ভিবিন্ন সংবাদপত্রে গত ১৮ই মে এ সম্পর্কিত সংবাদ প্রকাশের পর নড়ে-চরে বসে দুই-পক্ষ বৈঠক হয়ে আখাউড়া ও আগরতলা স্থলবন্দরের কৃর্তপক্ষের মধ্যে বৈঠকের পর গত সপ্তাহ থেকে সকাল ১০টার মধ্যেই বিজিবি, বিএসএফ ও শুল্ককর্মকর্তাদের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ হয়ে মাছ পৌঁছে যায় আগরতলার বিভিন্ন বাজারে এতে দু-পাড়ের ব্যবসায়ীরা খুশি।


আখাউড়ার মৎস্য ব্যবসায়ী মোঃ সামছুল হক জানিয়েছে সকাল সকাল মাছ রপ্তানী হওয়াই বাংলাদেশী মাছ ব্যবসায়ীদের লোকসানের হার কমে গেছে এবং আগের চেয়ে মাছ রপ্তানী বৃদ্দি পেয়েছে। আগরতলা মাছ রপ্তানী কারক সমিতির সম্পাদক কাজী রতন মিয়া তাদের প্রতিক্রিয়ায় দৈনিক সংবাদে প্রকাশীত সংবাদের জন্য সকল কর্মকর্তাদের কৃতজ্ঞতা জানিয়েছে।

এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দরের কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস জানান দুই-দেশের কাস্টম কর্মকর্তাদের দফায় দফায় আলোচনার মাধ্যমে গত সপ্তাহ থেকে সকালে মাছ রপ্তানীর জন্য কর্তৃপক্ষ পদক্ষেপ গ্রহন করে। এতে করে সকাল ১০টার মধ্যেই সকল আনুষ্ঠানিকতা শেষে মাছ বাজারে পৌঁছে যায়।


Facebook Comments Box


Posted ১:৩৯ অপরাহ্ণ | শুক্রবার, ০৬ জুলাই ২০১৮

Akhaurar Alo 24 |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
মোঃ সাইফুল ইসলাম সম্পাদক
বার্তা ও সম্পাদকীয় কার্যালয়

আখাউড়া, ব্রাহ্মণবাড়িয়া

E-mail: info@akhauraralo24.com